ঢাকা, বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

জাতীয়

দ্বিতীয় দফায় সিরাজগঞ্জের ৪৮১ পরিবার পাচ্ছে জমি-ঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ১৮, ২০২১
দ্বিতীয় দফায় সিরাজগঞ্জের ৪৮১ পরিবার পাচ্ছে জমি-ঘর ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় দফায় সিরাজগঞ্জের ৪৮১টি গৃহহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছে। এর আগে প্রথম দফায় জেলার ৭৯৬টি পরিবার পেয়েছে।

শুক্রবার (১৮ জুন) সকাল সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের শহীদ শামসুদ্দিন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মেদ।  

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দিয়ছেন। প্রথম দফায় আমরা সিরাজগঞ্জের ৭৯৬টি পরিবারকে জমি ও ঘর দিয়েছি। দ্বিতীয় দফায় পাচ্ছে আরও ৪৮১টি পরিবার। এর মধ্যে সদর উপজেলায় ১৬৫টি, বেলকুচি ২০, শাহজাদপুর ৫১, রায়গঞ্জ ৩০, তাদাল ১০০, উল্লাপাড়া ৩০, কামারখন্দ ৩০ ও কাজিপুরে ৫৫টি। ২ শতক জমির ওপর ১ লাখ ৯১ হাজার টাকা ব্যয়ে নির্মিত শৌচাগারসহ দু’কক্ষ বিশিষ্ট একটি করে ঘর প্রতিটি গৃহহীন পরিবার পাবে।  

সম্মেলনে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুনীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার পারভে, নেজারত ডেপুটি কালেক্টর মুরাদ হোসেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, সাংবাদিক দিলীপ গৌর, স্বপন চন্দ্র দাস, অশোক ব্যানার্জী ও জিন্নাহ ফারুক বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa