ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এএসআইয়ের চেষ্টার পরেও মারা গেলেন অসহায় বৃদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এএসআইয়ের চেষ্টার পরেও মারা গেলেন অসহায় বৃদ্ধা এএসআইয়ের চেষ্টার পরেও মারা গেলেন অসহায় বৃদ্ধা

ঢাকা: প্রায় ৬০ বছরের এক বৃদ্ধা চকবাজার হাজী সেলিম টাওয়ারের সামনে রাস্তায় অসুস্থতাজনিত কারণে কাতরাচ্ছিলেন। এএসআই মো. আবু হানিফ তাকে উদ্ধার করে হাসপাতালে নিলেও বাঁচানো যায়নি।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুর ২টার দিকে চকবাজার থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আবু হানিফ রাস্তায় পড়ে থাকা ওই বৃদ্ধার কাছে গিয়ে দেখতে পান, তিনি শুয়ে ছটফট করছেন। তার দ্রুত চিকিৎসা দরকার। এএসআই হানিফ তাৎক্ষণিকভাবে তিন চাকার একটি ভ্যানগাড়ি ঠিক করলেন। এর আগে দুই মহিলাকে দিয়ে ওই অসুস্থ বৃদ্ধাকে নতুন জামা পরান। পরে দুই মহিলার সহযোগিতায় তাকে ভ্যানগাড়িতে উঠিয়ে ঢাকা মেডিক্যালে নিয়ে যান।

হাসপাতালে নিজেই নিয়ম অনুযায়ী একটি টিকেট কেটে চিকিৎসকের কাছে গেলেন। পরে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানালো, এই রোগীর এখানে ভর্তি সম্ভব নয়। সাধারণ রোগীদের জন্য মেডিসিন বিভাগে ভর্তি বন্ধ। সেখানে এখন করোনা রোগীদের ভর্তি করা হয় ।

এএসআই হানিফ এই কথা শুনে ভেঙে পড়েননি। তিনি আবারও ট্রলি থেকে কয়েকজনের সহযোগিতায় বয়স্ক ওই মহিলাকে ভ্যানগাড়িতে উঠিয়ে দ্রুত মিটফোর্ড হাসপাতালে নিয়ে যান।  

বিকেল সাড়ে ৪টার দিকে এএসআই হানিফের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি বলেন, বয়স্ক ওই মহিলাকে বাঁচানো গেল না। মিটফোর্ড হাসপাতালে নিয়ে আসার পর চিকিৎসকরা পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেছেন।

এদিকে ঢাকা মেডিক্যাল হাসপাতালের জরুরি বিভাগের এক কর্মকর্তা জানান, গত বছর করানোর সময় থেকে হাসপাতালের নতুন ভবনে সাধারণ মেডিসিন রোগীদের ভর্তি বন্ধ। সেখানে শুধু করোনা রোগীরা ভর্তি হতে পারেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এজেডএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।