ঢাকা, বুধবার, ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১, ২৪ জিলহজ ১৪৪২

জাতীয়

একটি গ্রাম রক্ষায় প্রয়োজন ৫০ কোটি টাকা

বদরুল আলম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, জুন ১৬, ২০২১
একটি গ্রাম রক্ষায় প্রয়োজন ৫০ কোটি টাকা নদী ভাঙন। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীর ভাঙন থেকে সৌলরী গ্রামকে স্থায়ীভাবে রক্ষা করতে হলে প্রয়োজন ৫০ কোটি টাকা। আর অস্থায়ীভাবে নদী ভাঙন রোধে প্রয়োজন ৫ কোটি।

এ পরিমাণ টাকার ব্যবস্থা হলেই কাজ শুরু করবে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড।
 
হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড থেকে বাংলানিউজকে এ তথ্য জানানো হয়েছে। দপ্তরটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ নদী ভাঙনের কবলে পড়া সৌলরী গ্রাম পরিদর্শন করেছেন।
 
হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শাহ নেওয়াজ তালুকদার বাংলানিউজকে বলেন, আজমিরীগঞ্জের বেশ কয়েকটি গ্রাম কুশিয়ারা নদী ভাঙনের কবলে পড়েছে। এর মধ্যে সৌলরী গ্রামটি বেশি ঝুঁকিতে। ব্লক ফেলে স্থায়ীভাবে সৌলরী গ্রামের ৯০০ মিটার জায়গা রক্ষায় প্রয়োজন ৫০ কোটি টাকা। আর জিও ব্যাগ দিয়ে কাজ করলে লাগবে ৫ কোটি। এজন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি প্রয়োজন। আগামী অর্থ বছরে যদি টাকা বরাদ্দ পাওয়া যায় তাহলে নকশা তৈরির পর কাজ শুরু করা সম্ভব।
 
তিনি আরও বলেন, স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দকে সঙ্গে নিয়ে আমি সৌলরী গ্রামটি পরিদর্শন করেছি। গ্রামটিকে কুশিয়ারা নদীর ভাঙন থেকে রক্ষায় আন্তরিকভাবে চেষ্টা চালানো হবে।
 
বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জুন ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa