ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

জাতীয়

৫ মাসে ডিএনসিসির ৫ কর্মী চাকরিচ্যুত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুন ১৫, ২০২১
৫ মাসে ডিএনসিসির ৫ কর্মী চাকরিচ্যুত

ঢাকা: বিগত প্রায় সাড়ে পাঁচ মাসে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) পাঁচ কর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে। বিভিন্ন অপরাধের দায়ে তাদের চাকরিচ্যুত করা হয়।

চাকরিচ্যুত সবাই দৈনিক মজুরিভিত্তিক মাস্টার রোল শ্রমিক বা কর্মী হিসেবে নিয়োজিত ছিলেন।

মঙ্গলবার (১৫ জুন) ডিএনসিসির জনসংযোগ শাখা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে চলতি বছরের গত সাড়ে পাঁচ মাসে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পাঁচ জন দৈনিক মজুরিভিত্তিক মাস্টাররোল শ্রমিক/কর্মীকে বিভিন্ন অপরাধে চাকুরিচ্যুত করা হয়েছে।

চাকরিচ্যুতরা হলেন—পরিবহন বিভাগের দৈনিক মজুরিভিত্তিক মাস্টাররোল গাড়ি চালক মো. হোসেন মিয়া, দায়িত্ব পালনে অবহেলার কারণে বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ অঞ্চল ৫-এর দৈনিক মজুরি ভিত্তিক ক্লিনার বর্তমানে পরিবহন বিভাগে কর্মরত মো. ফরিদ হোসেন হাওলাদার, জেল হাজতে আটক থাকায় পরিবহন বিভাগের দৈনিক মজুরি ভিত্তিক শ্রমিক/কর্মী মো. সাগর, বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত জনিত কারণে সম্পত্তি বিভাগের (কাজ করলে মজুরি না করলে নাই ভিত্তিতে) নিয়োজিত অদক্ষ শ্রমিক (উচ্ছেদ শ্রমিক) আব্দুর রাজ্জাক এবং বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত জনিত কারণে ওয়ার্ড-৫ অঞ্চল-৭ এ (কাজ করলে মজুরি না করলে নাই ভিত্তিতে) নিয়োজিত অদক্ষ শ্রমিক (মশক কর্মী) হাসিবুল হাসান।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেন,  সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সকল ক্ষেত্রে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। তারই অংশ হিসেবে এসব ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুন ১৫, ২০২১
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa