ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

জাতীয়

আগারগাঁও পাসপোর্ট অফিস থেকে ১৩ দালাল আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২১
আগারগাঁও পাসপোর্ট অফিস থেকে ১৩ দালাল আটক আগারগাঁও পাসপোর্ট অফিস থেকে ১৩ দালাল আটক।

ঢাকা: রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের সক্রিয় ১৩ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে র‍্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৪ জুন) সকালে ১১টার দিকে রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে অভিযান শুরু হয়ে শেষ হয় বিকেল ৩ টায়।

অভিযানে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান ও র‍্যাব-২ (সিপিসি-২) এর কোম্পানী কমান্ডার মেজর মির্জা আহমদ সাইফুর রহমান।  

আটকরা হলেন- তুহিন শেখ (৫৫), সোহাগ (৩৫), মেহেদী হাসান হান্নানল (৩৮), নুরুজ্জামান (৪০), সেলিম (৪০), ইমদাদ হোসেন (৩২), সুমন (২০), আবুল খায়ের (৩৮), জসিম উদ্দিন (৩৪), সুমন কাজী (৪০), দারোগালী (৪৫), খোরশেদ আলী (৩০) ও সোহেল রানা (৩৯)।

র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, অভিযানে ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের দালাল চক্রের ছয় সক্রিয় সদস্যকে এক মাস করে কারাদণ্ড ও সাত জনকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন।  

তিনি আরও জানান, আসামিরা দীর্ঘদিন যাবত একটি সংঘবদ্ধ দালালচক্র অল্প সময়ে পাসপোর্ট করে দেওয়ার প্রলোভন দেখানোসহ বিভিন্ন কৌশলে জনসাধারণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছিল। পাসপোর্ট ফি জমা দেওয়ার কথা বলে টাকা নিয়ে পালিয়ে যাওয়া, ভুয়া সিল, সত্যয়ন, জাল ব্যাংক ভাউচার দেওয়া, ভুয়া চিঠিপত্র তৈরি করা, ভুয়া পাসপোর্ট দিয়ে জনসাধারণকে হয়রানি করে আসছিল।

ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এএসপি মামুন।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২১
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa