ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুন ১৩, ২০২১
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা

খাগড়াছড়ি: পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন চেয়ারম্যান মনোনীত হয়েছেন নিখিল কুমার চাকমা।

রোববার (১৩ জুন) পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম নিখিল কুমার চাকমাকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিতে একটি সার সংক্ষেপ প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠালে তাতে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



একাধিক দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। নিখিল কুমার চাকমা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। বর্তমান রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন ২০১৪ এর ৬ (২) ধারা অনুযায়ী এই সম্মতি দেন প্রধানমন্ত্রী। এটি এখন মন্ত্রণালয় গেজেট আকারে প্রকাশ করবেন। দীর্ঘদিন ধরে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হওয়া নিয়ে নানামুখী গুঞ্জন চলছিল। তিন পার্বত্য জেলার একাধিক জনপ্রতিনিধি, রাজনৈতিক ও আমলা লবিং চালিয়েছিলেন।

এর আগে সংসদ সদস্য, সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসি ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনাররা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করলেও নিখিল কুমার চাকমা প্রথম নিয়োগ পাওয়া বেসামরিক ব্যক্তি, যিনি নির্বাচিত জনপ্রতিনিধি নন। সবশেষ দুই দফায় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে ২০২১ সালের ১৮ মার্চ মেয়াদ শেষ করেন সাবেক সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা। এরপর গত তিনমাস ধরেই শূন্য পড়েছিলো প্রতিষ্ঠানের চেয়ারম্যান পদটি।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।