ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কপিরাইটারদের জন্য কপিশপ আয়োজন করলো কপিকলরব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুন ১৩, ২০২১
কপিরাইটারদের জন্য কপিশপ আয়োজন করলো কপিকলরব

ঢাকা: ছাপা কাগজে বা চলতি বাসের জানালায় কিংবা টেলিভিশনের পর্দায় বা আপনার ডিভাইসের স্ক্রিনে বারবার চোখ আটকে যাওয়া যেকোনো সফল ও বিফল বিজ্ঞাপন ভাবনার পেছনে থাকেন একজন কপিরাইটার। কিন্তু বাস্তবতা হলো শত কোটি টাকার বিজ্ঞাপন শিল্পকে যথাযথ সাপোর্ট দেওয়ার জন্য সঠিক মান ও মেধাসম্পন্ন কপিরাইটার গড়ে তুলতে কোথাও কোনো প্রশিক্ষণের ব্যবস্থা নেই।

কপিরাইটিং তাই এখনো সনাতন ও গুরুমুখী বিদ্যা হিসেবেই সগৌরবে বিরাজমান।  

সেটাকে অস্বীকার না করে কপিরাইটিংকে যারা বিজ্ঞান ও কলার সুষম সমন্বয় মনে করেন তাদের অভিজ্ঞতা, অভিজ্ঞান বিনিময় ও চর্চার অভিনব উদ্যোগের নাম কপিশপ। ‘বাংলাদেশের বিজ্ঞাপন শিল্পের বৃহত্তর স্বার্থে’ সম্প্রতি ‘কপিকলরব’ শিরোনামে কপিশপের প্রথম আলোচনা পর্বটি অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের বিশ্বখ্যাত বিজ্ঞাপন ‘আর এক চুলও ছাড় নয়’, মিশন কম্বল, ফোক ফেস্ট এবং এক সময়ের বিখ্যাত টেলকো ব্র্যান্ড ডিজুস-এর অন্যতম স্রষ্টা সান কমিউনিকেশন্সের গ্রুপ ক্রিয়েটিভ ডিরেক্টর তানভীর হোসেনের সঙ্গে নতুন-পুরাতন ৩৫ জন কপিরাইটারের দুই ঘণ্টার বেশি সময় ধরে চলা এ আড্ডায় কপিরাইটিংয়ের খুঁটিনাটিসহ নানা বিষয় নিয়ে আলোচনা ও অভিজ্ঞতা বিনিময় হয়। বিজ্ঞাপনী সংস্থা এক্সপ্রেশনস লিমিটেডের ক্রিয়েটিভ হেড ত্রপা মজুমদার, দ্য পড-এর প্রতিষ্ঠাতা ও চিফ ক্রিয়েটিভ অফিসার শফিক আলম ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের হেড অব মার্কেটিং ইন্দ্রনীল চ্যাটার্জী ‘কপিশপ’-এর এ আয়োজনে অংশ নেন।  

অংশগ্রহণকারীদের বেশিরভাগের অভিমত, অভিনব ও আন্তর্জাতিক মানের বিজ্ঞাপন ভাবনাকে উসকে দিতে এমন আয়োজন নিয়মিত হওয়া উচিত। কপিশপের উদ্যোক্তা, এক্সপ্রেশনস লিমিটেডের ক্রিয়েটিভ ডিরেক্টর মুশফিকুর রহমান জানান, সবার সহযোগিতা পেলে এ উদ্যোগটি নিয়মিত আয়োজন করা সম্ভব।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুন ১৩, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।