ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০২১ পেলেন ছয় নারী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুন ১৩, ২০২১
আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০২১ পেলেন ছয় নারী আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০২১ পেলেন ছয় নারী।

ঢাকা: দেশের তৃণমূল পর্যায়ে উল্লেখযোগ্য পরিবর্তন সাধনকারী সাহসী ও উদ্যমী নারীদের অবদানের স্বীকৃতিস্বরূপ ‘আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০২১’ সম্মাননা পেয়েছেন ছয় জন নারী।

রোববার (১৩ জুন) ভার্চুয়াল আয়োজনে এই সম্মাননা দেওয়া হয়।

প্রত্যেক বিজয়ীকে ক্রেস্ট ও দুই লাখ টাকা করে অর্থ সম্মাননা দেওয়া হয়।

‘আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ড ২০২১’ বিজয়ী ৬ নারী হলেন- ৩১০ জন নারীর ব্রেস্ট ও সার্ভিকাল ক্যান্সারের সফল চিকিত্সা প্রদানকারী সাবিনা ইয়াসমিন, কোভিডে নিহত ৬০ জনেরও বেশি ব্যক্তির সৎকারের তদারকি করা রোজিনা আক্তার, কক্সবাজারের একজন সফল উদ্যোক্তা জাহানারা ইসলাম, করোনাকালে বগুড়ার বাসিন্দাদের সহায়তায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী একজন শিক্ষক ফৌজিয়া বীথি, ৭০০ অসহায় পরিবারের পাশে দাঁড়ানো সিলেটের ফারমিস আক্তার এবং পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ির ‘সাম্পারি’র প্রতিষ্ঠাতা শাপলা দেবী ত্রিপুরা।

ভার্চুয়াল আয়োজনটিতে বিভিন্ন ক্ষেত্রে নিভৃতে কাজ করে যাওয়া এই নারীদের পথচলার অজানা গল্প ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরা হয়। এই আয়োজনে বিশিষ্ট ব্যক্তিত্বের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায়ী এবং কবি ড. রুবানা হক, মানুষের জন্য ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর শাহীন আনাম, অ্যাকশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, এসবিকে টেক ভেঞ্চারস ও এসবিকে ফাউন্ডেশনের ফাউন্ডার ও চেয়ারম্যান সোনিয়া বশির কবির, কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং ইউসেপ বাংলাদেশের চেয়ারপারসন পারভীন মাহমুদ। এছাড়াও আইপিডিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম আয়োজনে অংশ নেন।

আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং দ্য ডেইলি স্টার এই সম্মাননার আয়োজন করে।

এ বিষয়ে আইপিডিসি ফাইন্যান্সের এমডি ও সিইও মমিনুল ইসলাম বলেন, জাতি গঠনের একেবারে প্রাথমিক পর্যায় থেকেই নারীদের অসামান্য অবদান রয়েছে। স্বাধীনতা অর্জন থেকে শুরু করে সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নেও রয়েছে তাঁদের মূল্যবান অবদান। তাই আইপিডিসি নারীর ক্ষমতায়নকে যথোপযুক্তভাবে উৎসাহিত করতে নারীবান্ধব বিভিন্ন উদ্যোগ নিয়ে চলেছে। এর অংশ হিসেবে নারীদের অবদানের স্বীকৃতি জানানো এবং তাদের সাহসিকতার গল্প সবার কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই যাত্রা শুরু করে আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস।

বাংলাদেশ সময় ১৭৪৪ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এসই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।