ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাসানচরে রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় হেলথ পোস্ট উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০২১
ভাসানচরে রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় হেলথ পোস্ট উদ্বোধন

কক্সবাজার: নোয়াখালীর ভাসানচরে আন্তর্জাতিক দাতা সংস্থা ওব্যাট হেলপারস ইউএসএ’র অর্থায়নে ও উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটির উদ্যোগে যাত্রা শুরু করেছে ওব্যাট-প্রান্তিক হেলথ পোস্ট।  

একই সময় প্রান্তিকের জীবিকায়ন প্রকল্পের আওতায় ব্যবহারিক স্কুল কার্যক্রম, শিক্ষা প্রকল্পের আওতায় শিশু শিক্ষা কার্যক্রম, নারীর ক্ষমতায়নে সেলাই প্রশিক্ষণ কর্মসূচিসহ নানা প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করা হয়।

রোববার (১৩ জুন) দুপুরে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ৪৮ নম্বর ক্লাস্টারে রোহিঙ্গাদের মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দেওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠিত হেলথ পোস্টটির উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী সচিব ও ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মোহাম্মদ আতিকুল মামুন।

এ সময় তিনি ভাসানচরে আশ্রিত রোহিঙ্গাদের আধুনিক চিকিৎসাসেবা নিশ্চিতে ওব্যাট-প্রান্তিকের এ উদ্যোগ প্রশংসনীয় ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রান্তিকের প্রোগ্রাম কো-অর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটলের সঞ্চালনায় সহকারী সচিব ও অতিরিক্ত ক্যাম্প ইনচার্জ মঞ্জুর আহসান, প্রান্তিকের প্রোগ্রাম ম্যানেজার অরিজিত রায়সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উখিয়ার চার নম্বর রোহিঙ্গা ক্যাম্পেও চলমান রয়েছে ওব্যাট-প্রান্তিকের স্বাস্থ্যসেবাভিত্তিক হেলথ পোস্ট কার্যক্রম। সফল এ প্রকল্পটি আজ ভাসানচরেও শুরু হলো।

২০১৭ সাল থেকে কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীসহ স্থানীয় জনগোষ্ঠীদের জন্য বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসা প্রান্তিক সম্প্রতি ভাসানচরেও তাদের কার্যক্রম শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।