ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

জাতীয়

ওয়ারীতে মানবপাচারকারী চক্রের ৫ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুন ১২, ২০২১
ওয়ারীতে মানবপাচারকারী চক্রের ৫ সদস্য আটক

ঢাকা: রাজধানীর ওয়ারী এলাকার দু’টি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। এ সময় ১৬ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- ‘দি নিউ ঢাকা বোডিং’ আবাসিক হোটেল থেকে মো. জুবায়ের আহসান (২৬), মো. সজল বেপারী (২৩)। এ সময় তাদের কাছ থেকে নয়টি মোবাইল ফোন ও নগদ দুই হাজার ৯৭০ টাকা জব্দ করা হয়।  

এছাড়া হোটেল ইব্রাহীম থেকে মো. জয়নাল মিয়া (২২), মো. জান মিয়া (২৫) ও মো. আরমানকে (২২) আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে সাতটি মোবাইল ফোন ও নগদ পাঁচ হাজার ১৭০ টাকা জব্দ করা হয়।

শনিবার (১২ জুন) বিকেলে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত শুক্রবার (১১ জুন) রাত ৯টার দিকে রাজধানী ওয়ারী থানার রায়সাহেব বাজার মোড়ের নবাবপুর রোড এলাকার ‘দি নিউ ঢাকা বোডিং’ আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করে ১০ জন ভুক্তভোগী উদ্ধারসহ মানবপাচারকারী চক্রের ২ সদস্য জুবায়ের আহসান ও সজল বেপারীকে আটক করা হয়।

অপরদিকে রাত সাড়ে ১১টার দিকে একই এলাকার হোটেল ইব্রাহীমে অভিযান চালিয়ে ছয়জন ভুক্তভোগী উদ্ধারসহ মানবপাচারকারী চক্রের তিন সদস্য জয়নাল মিয়া, জান মিয়া ও আরমানকে আটক করা হয়।

র‌্যাব-১০ এর সিও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান, তারা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সঙ্গে জড়িত। চক্রের সদস্যরা প্রতারণার মাধ্যমে অবৈধ পথে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করে আসছিলেন বলে জানা যায়। আটকদের বিরুদ্ধে ওয়ারি থানায় মানবপাচার দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জুন ১২, ২০২১
এসজেএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa