ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

রাজশাহীতে ভূমি অধিগ্রহণের চেক ও ই-পর্চা হস্তান্তর শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জুন ১০, ২০২১
রাজশাহীতে ভূমি অধিগ্রহণের চেক ও ই-পর্চা হস্তান্তর শুরু

রাজশাহী: রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি অধিগ্রহণের চেক ও ই-পর্চা হস্তান্তর শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল’।

রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিলের সভাপতিত্বে বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ভূমি সেবার লক্ষ্যে মুজিববর্ষের চেতনায় একটি কার্যকরী ও সেবামূলক ভূমি সেবা সপ্তাহ পালন ও ভূমি উন্নয়ন বিষয়ে বিশেষ গুরুত্বারোপ করে আলোকপাত করেন।  

তিনি বলেন, এবারের ভূমি সেবা সপ্তাহের কৌশলগত লক্ষ্য ও উদ্দেশ্য  হলো ডিজিটাল ভূমি সেবা ও এর প্রচার-প্রসার। ভূমি অফিসের সঙ্গে জনগণের আরো নিবিড় সম্পর্ক গড়ে তোলা।

রাজশাহী বিভাগীয় কমিশনার বলেন, ভূমি উন্নয়নে কর আদায় বাড়াতে হবে এবং সর্বোপরি স্বচ্ছ ও জনবান্ধন ভূমি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। সে লক্ষ্যে প্রত্যেক জেলা-উপজেলা, রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে সেবা ক্যাম্প স্থাপনের উদ্যোগ গ্রহণ করার জন্য নির্দেশ দেন তিনি।

হুমায়ুন কবীর বলেন, সাধারণের মতামত জানতে ‘কেমন ভূমি সেবা চাই’ শিরোনামে বিদ্যালয় পর্যায়ে এক হাজার ও কলেজ পর্যায়ে এক হাজার ৫০০ শব্দ বিশিষ্ট রচনা প্রতিযোগিতার আয়োজন করতে হবে। এছাড়া ভূমি সেবা সবার কাছে পৌঁছানোর জন্য ফেসবুক ও ইউটিউবে ডিজিটাল ভূমি সেবাসমূহ শেয়ার ও পোস্টিংয়ের ব্যবস্থা করা প্রয়োজন বলে মনে করেন তিনি।

এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. মো. আব্দুল মান্নান এবং জেলা প্রশাসন ও ভূমি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি ভূমি অধিগ্রহণের চেক ও ই-পর্চা হস্তান্তর করেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জুন ১০, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa