ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

জাতীয়

জলাবদ্ধতা সমস্যায় ১০ লাখ টাকা করে পাচ্ছেন কাউন্সিলররা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুন ১০, ২০২১
জলাবদ্ধতা সমস্যায় ১০ লাখ টাকা করে পাচ্ছেন কাউন্সিলররা

ঢাকা: জলাবদ্ধতা ও উদ্ভূত সমস্যা সমাধানের লক্ষ্যে ১০ লাখ করে টাকা পাচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রত্যেক কাউন্সিলর। সাধারণ ও সংরক্ষিত মোট ৭২ জন কাউন্সিলরের সবাই পাবেন এ অর্থ বরাদ্দ।

বৃহস্পতিবার (১০ জুন) করপোরেশনের দ্বিতীয় পরিষদের ষষ্ঠ সভায় এ ঘোষণা দেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

সভায় আতিকুল ইসলাম নগরীর জলাবদ্ধতা ও উদ্ভূত সমস্যা সমাধানের লক্ষ্যে সাধারণ ও সংরক্ষিত মোট ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে ১০ লাখ টাকা করে থোক বরাদ্দ দেওয়ার ঘোষণা দেন। এছাড়া অবৈধ দখল ও দূষণমুক্ত সবার বাসযোগ্য আধুনিক নগরী গড়ে তোলার লক্ষ্যে সবাইকে আন্তরিকভাবে কাজ করারও আহ্বান জানান তিনি।

আগামী এক মাসের মধ্যে সব অবৈধ দখল বিশেষ করে অবৈধ দখলে থাকা খালগুলো সম্পর্কে সুস্পষ্ট তথ্য সরবারহের জন্য সব কাউন্সিলরের প্রতি আহ্বান জানান ডিএনসিসি মেয়র।  

তিনি বলেন, জনতার শক্তিই বড় শক্তি। এ শক্তিকে কাজে লাগিয়ে অবৈধ দখল ও দূষণমুক্ত নগরী গড়ে তুলতে হবে। সম্মানিত নাগরিকদের তথ্য ও সেবা গ্রহণ, মতামত জানানো এবং অভিযোগ দাখিলের জন্য ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপস, জরুরি সেবা সংক্রান্ত ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে।

আতিকুল ইসলাম বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে, জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে।

করোনা পরিস্থিতিতেও নগরবাসীর কল্যাণে অক্লান্ত পরিশ্রম করে আন্তরিকভাবে কাজ করার জন্য কাউন্সিলরদের পক্ষ থেকে ডিএনসিসি মেয়রকে ধন্যবাদ জানানো হয়।

সভায় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন সব কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুন ১০, ২০২১
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa