ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

করোনায় ৮ মাসের শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুন ১০, ২০২১
করোনায় ৮ মাসের শিশুর মৃত্যু

নওগাঁ: করোনা আক্রান্ত হয়ে নওগাঁর সাপাহার উপজেলায় আট মাস বয়সী একটি শিশুর মৃত্যু হয়েছে। এনিয়ে উপজেলাটিতে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো পাঁচজন।

 

বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ০২ জুন সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। মৃত্যুর আগে পাঠানো নমুনায় সাতদিন পর ১০ জুন আসা ফলাফলে ওই শিশুর করোনা পজিটিভ আসে।

এ ব্যাপারে ডা. রুহুল আমিন জানান, গত ৩১ মে সকাল ৭টার দিকে সাপাহার থানার একজন নারী পুলিশ সদস্য তার আট মাস বয়সী শিশুকে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। শিশুটি ডায়রিয়ায় আক্রান্ত ছিল। ০২ জুন শিশুটির মৃত্যু হয়।  

তিনি আরও জানান, শিশুটির আকস্মিক মৃত্যুর কারণ নিয়ে সংশয় দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠায়। বৃহস্পতিবার আসা ফলাফলে পজিটিভ আসে।

শিশুটির পরিবারের সদস্যদের করোনা পরীক্ষা করা হবে বলেও জানিয়েছেন ডা. রুহুল আমিন।  

এর মধ্যে ওই উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন ও প্রাণিসম্পদ কর্মকর্তা আশীষ কুমার দেবনাথের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

এদিকে নওগাঁ সিভিল সার্জন কন্ট্রোল রুম সূত্রে যানা গেছে, জেলাজুড়ে বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর‌্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৮৬ জন। আর মোট মৃত্যু হয়েছে ৪৯ জনের।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পার্সন ডা. মঞ্জুর-এ মোর্শেদ বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ল্যাবে ১৮৯ মধ্যে ৫১ জন এবং র‍্যাপিড অ্যান্টিজেন ১৯৩ জন পরীক্ষায় ৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৫ দশমিক ২৬ শতাংশ।

তিনি আরও জানান, জেলায় অ্যান্টিজেন টেস্টের সংখ্যা বাড়ায় শনাক্তের হার বেড়েছে। জেলায় উপসর্গবিহীন করোনা রোগীর সংখ্যা বাড়ছে। যা উদ্বিগ্নের কারণ।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ১০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa