ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

চরাঞ্চলবাসীর চিকিৎসায় দুর্ভোগ কমাবে নৌ অ্যাম্বুলেন্স সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুন ১০, ২০২১
চরাঞ্চলবাসীর চিকিৎসায় দুর্ভোগ কমাবে নৌ অ্যাম্বুলেন্স সেবা

কুড়িগ্রাম: ‘ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন রৌমারী ও রাজিবপুর উপজেলাবাসীর দীর্ঘদিন ধরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য দপ্তরের সেবা নিতে যাতায়তে দীর্ঘপথ নৌকায় পাড়ি দিতে অনেক কষ্ট করতে হতো। ভারতীয় সীমান্ত ঘেঁষা নদ-নদী বিধৌত প্রত্যন্ত চরাঞ্চলের এই জনপদের মানুষসহ মুমূর্ষু রোগীদের জরুরি চিকিৎসাসেবা পেতে নৌ অ্যাম্বুলেন্স সার্ভিস তাদের নৌপথ পাড়ি দেওয়ার অবর্ণনীয় কষ্ট ও দুর্ভোগের এখন অনেকটাই লাঘব হবে।



বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে কুড়িগ্রাম পপুলার জেনারেল হাসপাতালের উদ্যোগে রৌমারী উপজেলার ফলুয়ার ঘাটে নৌ অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধনকালে এসব কথা বলেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব ও নৌ অ্যাম্বুলেনের উদ্যোক্তা মো. বদরুল হাসান বাবুল, ডেপুটি সিভিল সার্জন ডা. বোরহান উদ্দিন, রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান, উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু প্রমুখ।

নৌ অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্যোক্তা ও সাবেক অতিরিক্ত সচিব মো. বদরুল হাসান বাবুল জানান, ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন রৌমারী ও রাজিবপুর উপজেলার মানুষ চিকিৎসার জন্য জেলা সদরে নৌ পথে যাতায়াতে নানা বিড়ম্বনায় পড়ত। মুমূর্ষু রোগীসহ করোনা রোগী আনা-নেওয়া করতে ভোগান্তিতে পড়েন তারা। বিষয়টি উপলব্ধি করে এই নৌ অ্যাম্বুলেন্স চালু করা হয়েছে। এই অ্যাম্বুলেন্সে অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজারসহ প্রাথমিক চিকিৎসার সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জুন ১০, ২০২১
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa