ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

ঢামেকে দালালের কাছ থেকে রক্ত পরীক্ষার কাগজ উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জুন ১০, ২০২১
ঢামেকে দালালের কাছ থেকে রক্ত পরীক্ষার কাগজ উদ্ধার

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে র‌্যাবের অভিযানে আটক এক দালালের কাছ থেকে রোগীর স্বজনের দেওয়া রক্ত পরীক্ষার কাগজ উদ্ধার করা হয়েছে।  

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে ঢামেক হাসপাতালে দালাল নির্মূলে অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) ভ্রাম্যমাণ আদালত।

এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

রামপুরা টিভি সেন্টার এলাকার বাসিন্দা নজরুল ইসলাম বলেন, স্ত্রী নিলুফা বেগমকে গাইনী সমস্যাজনিত কারণে সকালে ঢামেক হাসপাতালে নিয়ে আসি। হাসপাতালে ২১২ তে চিকিৎসারত অবস্থায় রক্ত পরীক্ষা করতে দেন চিকিৎসকরা। পরে রক্ত পরীক্ষার কাগজ নিয়ে ওয়ার্ড থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে এক যুবক সামনে এসে বলেন ২০০ টাকা দেন আমি পরীক্ষা করিয়ে দিচ্ছি। এতে তিনি রাজি হলে ওই দালাল নিজেই রোগীর শরীর থেকে রক্ত সংগ্রহ করেন। এক পর্যায়ে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় ওই দালাল র‌্যাবের হাতে আটক হন।

তিনি আরও বলেন, ওই পরীক্ষার রিপোর্টের ওপরে আমার স্ত্রীর পরবর্তী চিকিৎসার ধাপ ছিল।  রিপোর্টের জন্য ওই যুবককে ফোন দিলে জানান র‌্যাবের হাতে আটক হয়েছেন। পরে হাসপাতালের বাগান গেটে র‌্যাবের কর্মকর্তাদের বিস্তারিত খুলে বললে তাদের হাতে আটক দালালকে চিহ্নিত করে তার পকেট থেকে রক্ত পরীক্ষার কাগজ নিয়ে নেন। তবে পরীক্ষার জন্য রোগীর শরীর থেকে সংগ্রহ করা রক্ত আর পাওয়া যায়নি।

নজরুল ইসলাম বলেন, আমার স্ত্রীর চিকিৎসা চেয়েছি। বুঝতে পারিনি যে তিনি দালাল। এখন বুঝতে পেরেছি আমি দালালের খপ্পরে পড়েছিলাম। স্ত্রীর আবার রক্ত সংগ্রহ করে পরীক্ষা করাতে হবে। এ পরীক্ষার রিপোর্টের ওপরে তার দ্বিতীয় চিকিৎসার ধাপ।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জুন ১০, ২০২১
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa