ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

জাতীয়

রাজারহাটে দুই ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জুন ৬, ২০২১
রাজারহাটে দুই ব্যবসায়ীকে জরিমানা

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করার অপরাধে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৬ জুন) দুপুরে উপজেলার চাকিরপাশা ও রাজারহাট বাজারে অভিযান চালিয়ে তাদের জরিমানা করা হয়।

রাজারহাট উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল লতিফ এবং রাজারহাট থানা পুলিশ সহযোগিতায় এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনাকালে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় রাজারহাট বাজারের মেসার্স আশা ফার্মেসিকে ৩ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে মরিচ ও হলুদের গুড়া তৈরির অপরাধে চাকিরপাশার এলাকার হক হলুদ মিলকে ৫ হাজার টাকা জরিমানা করাসহ সতর্ক করে দেওয়া হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ভোক্তা সাধারণের মধ্যে সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করার আহ্বান জানানো হচ্ছে। এছাড়া দোকানিদের ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করতে, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করতে ও ক্রয় বিক্রয় রশিদ দিয়ে কেনাবেচা করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ০৬, ২০২১
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa