ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে বজ্রপাত ও গাছচাপায় ৩ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুন ৬, ২০২১
পটুয়াখালীতে বজ্রপাত ও গাছচাপায় ৩ জনের মৃত্যু

পটুয়াখালী: পটুয়াখালীতে ঝড়ো হাওয়া বৃষ্টি এবং তীব্র বজ্রপাতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়াও সদর উপজেলার মাদারবুনিয়া দুইটি ও মরিচবুনিয়ায় দুইটি গরু, গলাচিপার আমখোলায় একটি মহিষ ও একটি গরুসহ ৬টি রাজহাঁসের মৃত্যুর খবর পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিষ কুমার বাংলানিউজকে জানান, গলাচিপা উপজেলার পশ্চিম পাড় ডাকুয়া এলাকায় ঝড়ে গাছ চাপা পড়ে জলিল খান (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়।  

মজিদবাড়িয়া ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার কিচলু জানান, মির্জাগঞ্জ উপজেলার মজিদবাড়িয়া ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের সেরজন আলী হাওলাদারের ছেলে আব্দুল জলিল বজ্রপাতে মৃত্যু হয়েছে।

অপরদিকে, পটুয়াখালী সদর উপজেলার মরিচবুনিয়ি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামের মৃত মোনসের হাওলাদারের ছেলে মজিবার হাওলাদার (৩০) বজ্রপাতে নিহত হয়েছেন।

রোববার (৬ জুন) দুপুরে শুরু হওয়া ঝড় হাওয়া ও তীব্র বজ্রপাতের প্রভাবে জেলা শহর ও বিভিন্ন উপজেলায় বিদ্যুৎ সঞ্চালন লাইনের ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ায় দুপুরে পর থেকেই শহরের সব এলকা বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। জনজীবনে ব্যাপক প্রভাব পরেছে। জেলায় দেড় ঘণ্টায় ৮১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে জেলা আবহাওয়া অফিস।

বজ্রপাতে ট্রান্সমিটারের ক্ষতির পাশাপাশি অনেক এলাকায় বিদ্যুতের তারের ওপর গাছ পড়েছে এবং কোথাও কোথাও বৈদ্যুতিক খুঁটি পড়ে গেছে।

পটুয়াখালী ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, শহরের বিভিন্ন এলাকায় তিনটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে, এছাড়া অনেক এলাকায় বিদ্যুৎতের তারের উপর গাছ পড়ে আছে। ইতোমধ্যে আমাদের লোকজন কাজ শুরু করেছে।  যতদ্রুত সম্ভব আবারও সংযোগ পুর্নস্থাপনের চেষ্টা করছি। কাজ শেষ হলেই লাইন চালু করা হবে। তবে সেজন্য আরও দুই থেকে তিন ঘণ্টা সময় লাগতে পারে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ইনচার্জ মো. মাসুদ রানা বাংলানিউজকে বলেন, দেড় ঘণ্টায় ৮১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় বাতাসের গতিবেগ ছিল ৪৮ কিলোমিটার।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জুন ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।