ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে লিফলেট বিতরণের সময় হিযবুত তাহরীর ৪ সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০
চট্টগ্রামে লিফলেট বিতরণের সময় হিযবুত তাহরীর ৪ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রাম: সরকার উচ্ছেদের উস্কানি দিয়ে লিফলেট বিলির সময় চট্টগ্রামে নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থী সংগঠন হিযবুত তাহরীর চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এরা হলেন মুনতাসীর আলম প্রকাশ রাজীব (২২), হামিদুল ইসলাম প্রকাশ তারেক (২১), মো. ইব্রাহীম প্রকাশ আসলাম (২০) এবং জাহেদুল আলম প্রকাশ জাহিদ (২০।



এদের মধ্যে তারেক, আসলাম ও জাহিদকে লিফলেট বিলির সময় নগরীর পাঁচলাইশ থানাধীন নাসিরাবাদ এলাকায় অভিজাত শপিংমল সানম্যার ওশান সিটির সামনে থেকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের ছাড়িয়ে নিতে থানায় তদবির করতে এসে গ্রেপ্তার হন রাজীব।

পাঁচলাইশ থানার ওসি নবজ্যোতি খীসা বাংলানিউজকে বলেন, ‘সন্দেহজনক গতিবিধি এবং লিফলেট বিলির সময় তিনজনকে সোমবার দুপুরে হাতেনাতে আটক করা হয়। রাতে রাজীব তাদের ছাড়িয়ে নিতে থানায় এলে তাকেও গ্রেপ্তার করা হয়। চারজনকে রাতভর জিজ্ঞাসাবাদ করে হিযবুত তাহরীর সদস্য বলে নিশ্চিত হওয়া গেছে। ’

গ্রেপ্তারকৃতদের মধ্যে রাজীব চট্টগ্রাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের অনার্স পরীার্থী এবং তার বাসা নগরীর কেবি আমান আলী রোডে। তারেক নগরীর হাজেরা তুজ ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিষয়ের অনার্স প্রথম বর্ষের ছাত্র। জাহেদুল আলম দণি-পশ্চিম বাকলিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীার্থী। তাদের দু’জনের বাসা নগরীর গরীবুল্লাহ শাহ হাউজিং সোসাইটিতে।

গ্রেপ্তার হওয়া অপরজন আসলাম পেশায় রংমিস্ত্রী। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ তার বাসায় অভিযান চালিয়ে ‘খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান’ এবং ‘এটাই আমার পথ’ নামে দুটি বই পাওয়া গেছে। বইগুলো হিযবুত তাহরীর মিডিয়া কার্যালয় উলাইয়াহ থেকে প্রকাশিত।

এছাড়া তাদের কাছ থেকে সরকার ও রাষ্ট্রবিরোধী কথাবার্তাসহ উস্কানীমূলক ৩১টি লিফলেট ও হিজবুত তাহরীর মনোগ্রাম ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আপত্তিকর বিভিন্ন তথ্য সম্বলিত চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

এদের বিরুদ্ধে ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হচ্ছে বলে জানান পাঁচলাইশ থানার ওসি।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।