ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

করোনার ভারতীয় ধরনের রোগীদের বাড়িতে লাল পতাকা

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, মে ৩০, ২০২১
করোনার ভারতীয় ধরনের রোগীদের বাড়িতে লাল পতাকা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসের ভারতীয় ধরনে আক্রান্ত রোগীদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন।

রোববার (৩০ বিকেলে) চাঁপাইনবাবগঞ্জ শহরের বড় ইন্দারা মোড়ের একটি বাড়িতে ২টি লাল পতাকা উড়তে দেখা গেছে।

পরে খোঁজ নিয়ে জানা যায়, করোনার ভারতীয় ধরন শনাক্ত হওয়া প্রতিটি  বাড়িতে লাল পতাকা টাঙানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ধরন শনাক্ত হওয়া ৭ ব্যক্তির দ্বিতীয়বার করোনা পরীক্ষা করলে তাদের রিপোর্ট নেগেটিভ আসে। তারা করোনা নেগেটিভ সনদ নিয়ে ছাড়পত্রের মাধ্যমে নিজ বাড়িতে অবস্থান করছেন এবং তারা স্বাভাবিক জীবনযাপনও করছেন।

তবে আক্রান্ত ৭ জন ভারতে সফর না করেও করোনার ভারতীয় ধরনে আক্রান্ত হওয়ায় স্বাস্থ্য বিভাগের ধারণা কমিউনিটি ট্রান্সমিশনের মাধ্যমে তারা আক্রান্ত হয়েছেন। আর এ কারণেই বাড়তি সর্তকতা হিসেবে সেই ৭ জনের বাড়িতে ২টি করে লাল পতাকা টাঙানো হয়েছে।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি বলেন, যেহেতু করোনা ভাইরাসের এই ধরন অতি সংক্রামক তাই এ বিষয়টি বিবেচনা করে আপাতত তাদের বাড়িতে  লাল পতাকা টাঙিয়ে দেওয়া হচ্ছে। মূলত সচেতনতা সৃষ্টির জন্যই এ কাজ করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, গত ১৯ মে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় তাদের নমুনা সংগ্রহ করে পাঠানোর পর ২৯ মে প্রাপ্ত ফলাফলে করোনার ভারতীয় ধরনটি শনাক্ত হয়েছে।

তিনি বলেন, তারা চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে যাওয়ায় আবারো তাদের নমুনা নেওয়া হয়। দ্বিতীয় দফায় তাদের সবার নমুনার ফলাফল নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেওয়া হয়। তবে যেহেতু তাদের দেহে করোনার ভারতীয় ধরন পাওয়া গেছে সেহেতু তাদের আবারো নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছে এবং তাদের বাড়িতেই থাকতে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, মে ৩০, ২০২১
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।