ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর আদাবরে মহিলার রহস্যজনক মৃত্যু, সাবেক স্বামী গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০

ঢাকা: রাজধানীর আদাবর থানার পুলিশ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় জাপান গার্ডেন সিটির একটি বাসা থেকে নিকিতা রহমান (২৬) নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেছে। মৃতদেহটি শয়নকক্ষের ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় ছিল।

এদিকে শয়নকক্ষের ড্রেসিং টেবিলে রক্ত দিয়ে লেখা ছিল ‘আমার মৃত্যুর জন্য স্বামী শহিদুর রহমান দায়ী। ’

আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির মোল্লা বাংলানিউজকে জানান, নিকিতার মৃত্যুর ব্যাপারে থানার পুলিশ উপপরিদর্শক মোহাম্মদ বাচ্চু মিয়া বাদী হয়ে রাত পৌনে ১২টায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় নিকিতার স্বামী শহিদুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

থানার উপপরিদর্শক মোহাম্মদ বাচ্চু মিয়া জানান, শহিদুর রহমানের সঙ্গে প্রেমের মাধ্যমে বিয়ে হয় নিকিতার। বিয়ের পর থেকে তারা নরওয়েতে থাকতেন। গত সাত মাস আগে এ দম্পতি দেশে ফিরে জাপান গার্ডেন সিটির ১৯ নম্বর ভবনের ১৫০৫ নম্বর ফ্যাটে বসবাস শুরু করে।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে, দেশে ফেরার পর শহিদুরের বেপরোয়া জীবনযাপন নিয়ে নিকিতার সঙ্গে দাম্পত্য কলহ চলছিল। তিন মাস আগে নিকিতাকে তালাক দেওয়ার পরও শহিদুর জাপান গার্ডেন সিটির ফ্যাটে তাকে নিয়েই একত্রে থাকতেন। প্রতি রাতে ওই ফ্যাটে শহিদুর মাদকাসক্ত অবস্থায় অসামাজিক কার্যকলাপ চালাতেন বলেও পুলিশকে জানান তার প্রতিবেশীরা।

পুলিশ আরও জানতে পারে, রেন্ট-এ-কারের ব্যবসায়ী শহিদুর নিকিতাকে বিয়ের করার আগে আরও দুটি বিয়ে করেন। তার ওই দুই স্ত্রী ও সন্তানেরা নরওয়েতে থাকেন।

এদিকে, থানায় গ্রেপ্তার হওয়া শহিদুর রহমান পুলিশকে জানান, দুপুরে ফ্যাটের দরজা লাগিয়ে নিকিতা ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। এ সময় ব্যবসায়িক কাজে বাসার বাইরে ছিলেন বলেও জানান তিনি।

বৃহস্পতিবার বিকেলে নিকিতার মৃতদেহ উদ্ধার করলেও পুলিশ তা ময়নাতদন্তের জন্য রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

বাংলাদেশ সময়: ০২৪২ ঘন্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।