ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে বিডিআর মহাপরিচালকের পর্যবেণ টাওয়ার উদ্বোধন

সানি সরকার, দিনাজপুর প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

দিনাজপুর : পর্যায়ক্রমে সীমান্ত এলাকায় প্রতি ৫ কিলোমিটার পর পর পর্যবেণ টাওয়ার নির্মাণ করা হবে। সীমান্ত এলাকার চলাচলের সুবিধার্থে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রতিবছর ৪০ কিলোমিটার করে পাকা রাস্তা তৈরির কাজ অব্যাহত রয়েছে।

বিগত সময়ের তুলনায় বর্তমানে সীমান্ত এলাকায় যোগাযোগ ব্যবস্থা উন্নত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিডিআর মহাপরিচালক মেজর জেনারেল মো. রফিকুল ইসলাম এনডিসিপিএসসি দিনাজপুর সদর-২ রাইফেল ব্যাটালিয়ানের সুন্দরা বিওপির পার্শ্বে জুলকাপাড়ায় ২৫ ফুট উচ্চতার একটি কর্ডার সেন্ট্রিপোস্ট (বিএসপি) আনুষ্ঠানিক উদ্বোধনের সময় এসব কথা বলেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘এ পর্যবেণ টাওয়ার থেকে সীমান্তের দু’দিকে ৫ কিলোমিটার এলাকা নজরদারীর আওতায় আসবে। ফলে সীমান্তের ওই এলাকায় প্রতিপরে কার্যক্রম ও চোরাচালানীদের চলাফেরা পর্যবেণ করা সহজ হবে। ’

এ সময় বিডিআর ২ রাইফের ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্ণেল ইরশাদ, ফুলবাড়ী ৪০ বিডিআর অধিনায়ক লে. কর্ণেল আকরামুজ্জামান ও বিডিআর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় দিনাজপুর কুঠিবাড়ীস্থ বিডিআর সেক্টরের হল রুমে এক দরবারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডিআর মহাপরিচালক।

দরবারে তিনি বলেন, ‘কোনো অবস্থাতেই বিডিআরের সুনাম ও শৃঙ্খলা ভেঙে নাশকতা ও অপরাধমূলক কার্যকলাপের সঙ্গে জড়িত হওয়া যাবে না। এ জন্য বিডিআর সদস্যদের মধ্যে গোয়েন্দা নজরদারি আগের চেয়ে বাড়ানো হয়েছে। ’

তিনি বিডিআর কর্মকর্তা ও জোয়ানদের বিভিন্ন সমস্যার কথা শুনে পর্যায়ক্রমে সেগুলোর সমাধানের আশ্বাস দেন।
পরে তিনি খানপুর ও মহনপুর বিডিআর বিওপি ক্যাম্প পরিদর্শন করে দুপুরে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন।

বাংলাদেশ সময় : ২২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।