ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ষড়যন্ত্রের অভিযোগে সাতক্ষীরায় ৬ জামায়াত নেতার বিরুদ্ধে মামলা

মোস্তাফিজুর রহমান উজ্জল, সাতীরা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

সাতক্ষীরা : সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে সাতক্ষীরা জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাহবুবুল আলম ও দেবহাটা জামায়াতের আমির আসাদুজ্জামান মুকুলসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বারী বাদী হয়ে বুধবার এ মামল দায়ের করেছেন।


 
পুলিশ জানায়, ৩ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটার সখীপুর বাজারে গোপন বৈঠক করার সময় আফগান ফেরত জঙ্গি জিয়াউর রহমান জিয়াকে পুলিশ গ্রেপ্তার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃত জিয়া জিজ্ঞাসাবাদে জানান, বৈঠকে জামায়াত নেতা নজরুল ইসলাম, অলিউল ইসলাম, ইয়াকুব আলী,  মাহবুবুল আলম, আসাদুজ্জামান মুকুলসহ আরও ৪/৫ জন উপস্থিত ছিলেন। বৈঠকে সরকার বিরোধী বিভিন্ন আলাপ আলোচনা হচ্ছিল বলে তিনি পুলিশকে জানান।
 
এ ঘটনার পর সরকার উৎখাত ও দেশের সার্বভৌমত্ব বিনষ্ট করায় অভিযোগে ৬ জনের নাম উল্লেখ  করে অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেওয়া হয়েছে বলে পুলিশ জানায়।

এ ব্যাপারে দেবহাটা থানার ওসি জানান, আসামীদের গ্রেপ্তারে পুলিশের দুটি টিম ইতিমধ্যে মাঠে নেমেছে। তাদের যে কোনো মূহুর্তে গ্রেপ্তার করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময় : ২১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।