ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হিন্দু তরুণীকে চিংড়ি কারির সঙ্গে গরুর মাংস পরিবেশন, তোলপাড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মে ২২, ২০২১
হিন্দু তরুণীকে চিংড়ি কারির সঙ্গে গরুর মাংস পরিবেশন, তোলপাড় ...

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় না জেনে সনাতন ধর্মাবলম্বী এক তরুণীকে চিংড়ি কারির সঙ্গে গরুর মাংসের ঝোল মিশিয়ে খাওয়ানোর ঘটনা ফেসবুকে ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয়।

শনিবার (২২ মে) সকালে বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, এ ঘটনায় ভুক্তভোগী ওই তরুণী বা তার পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি।

 

এর আগে শুক্রবার (২১ মে) ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এ ঘটনায় বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট, বগুড়া জেলা ও পৌর পূজা উদযাপন পরিষদ নিন্দা জানিয়েছে।

জানা যায়, বগুড়া শহরের নবাববাড়ি সড়কে ব্যবসায়ী সাইরুল ইসলামের মালিকানাধীন আধুনিক বিপণিবিতান রানার প্লাজা। সেখানে সম্পাস ডাইন নামে একটি চাইনিজ রেস্তোরাঁয় এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৯) বিকেলে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সনাতন ধর্মাবলম্বী এক তরুণী বন্ধুদের সঙ্গে ওই রেস্তোরাঁয় খেতে আসেন। তিনি ওয়েটার আনন্দীকে ফ্রাইড রাইস ও চিংড়ি কারির অর্ডার করেন। খাওয়ার সময় হিন্দু তরুণী দেখতে পান চিংড়ির সঙ্গে গরুর মাংসের ঝোল মেশানো হয়েছে। সঙ্গে সঙ্গে ওই তরুণী প্রতিবাদ করেন এবং বমি করে ফেলেন।

এ ঘটনা নিয়ে ভাইরাল এক ভিডিওতে দেখা যায়, ওই তরুণী কান্নাকাটি করছেন, তিনি সম্পাস ডাইনের কর্তৃপক্ষের কাছে তাকে গরুর মাংস খাওয়ানের প্রতিবাদ করেন। তিনি এ ব্যাপারে কৈফিয়ত চান। তখন রেস্তোরাঁর লোকজন বলেন, তারা জানতেন না তিনি (তরুণী) হিন্দু। তারা এ ঘটনায় সঠিক উত্তর দিতে ব্যর্থ হন এবং তরুণীকে শান্ত করার চেষ্টা করেন।

বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোটের সভাপতি প্রদীপ কান্তি দে, সাধারণ সম্পাদক রাজেশ নাহা ও সাংগঠনিক সম্পাদক সেকেন নাহা এক বিবৃতিতে জানান, তাদের বোন একজন অনলাইন ব্যবসায়ী। তিনি বৃহস্পতিবার বিকেলে বগুড়ায় সম্পাস ডাইনে এসে ফ্রাইড রাইস ও চিংড়ি কারি অর্ডার করেন। কিন্তু ওয়েটার তাকে চিংড়ির সঙ্গে গরুর মাংস দেন। হিন্দু মহাজোটের নেতারা এ ঘটনার তীব্র নিন্দা জানান।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, এ ঘটনায় সম্পাস ডাইনের ওয়েটার আনন্দীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। এছাড়া ওই তরুণীকেও ডাকা হয়। ওই তরুণী বা তার পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ২২, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।