ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

শেখ হাসিনাই দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মে ১৭, ২০২১
শেখ হাসিনাই দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন: পলক ...

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে রাজনীতির হাল ধরেছিলেন বলেই আজ গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে।  

একই সঙ্গে তিনি বাংলার মানুষকে গণতন্ত্র, সুশাসন ও উন্নয়ন উপহার দিয়েছেন।

এনে দিয়েছেন অর্থনীতি ও সংস্কৃতির মুক্তি। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। দেশের ১৭ কোটি মানুষ প্রযুক্তির ছোঁয়া পেয়েছেন। মাত্র ১২ বছরের ব্যবধানে বাংলাদেশ আজ ডিজিটালে রূপান্তরিত হয়েছে। বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে শেখ হাসিনা হচ্ছেন একটি মাইলফলক।  

সোমবার (১৭ মে) বিকেলে দলীয় কার্যালয়ে নাটোরের সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সিংড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ মো. ওহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রতিমন্ত্রী বলেন, আজকের এই দিনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিরেছিলেন। তিনি দীর্ঘ ছয়টি বছর নির্বাসিত জীবন কাটিয়েছেন। তার আগমনকে ঘিরে প্রতিরোধ কমিটি গঠন করে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল। জীবনের মায়া ত্যাগ করে দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধারে কাজ করেছিলেন বলেই দেশে আজ গণতন্ত্র বিরাজ করছে। তাকে হত্যার জন্য বারবার ষড়যন্ত্র করা হয়েছে।  

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা মনে করেছিলো জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে পারলেই বঙ্গবন্ধুর আদর্শের দল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা যাবে। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র বিফলে গেছে। বরং বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে একদিকে বাংলাদেশের গণতন্ত্র মজবুত হয়েছে, অপরদিকে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেল।  

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বিশ্বনাথ দাস কাসিনাথ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, আওয়ামী লীগ নেতা শাহাদৎ হোসেন, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক রুহুল আমিনসহ স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতারা।  

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। একই সঙ্গে সিংড়া কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত করা হয়।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa