ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

গোপালগঞ্জে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে অভিনব মোবাইল কোর্ট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মে ১৭, ২০২১
গোপালগঞ্জে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে অভিনব মোবাইল কোর্ট  ...

গোপালগঞ্জ: গোপালগঞ্জে সাধারণ মানুষকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ ও সচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় মাস্কবিহীন চলাফেরা করায় ১১ জনের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ হয়।


 
সোমবার (১৭ মে) সকাল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শহরের বেদগ্রাম, চৌরঙ্গী, পুলিশ-লাইন্স, নতুন বাজার ও ঘোনাপাড়া এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ববি মিতু।  

ফারজানা ববি মিতু বলেন, করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলা করতে জেলা প্রশাসন থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতিদিন জনগণকে সচেতন করতে মাইকে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। অকারণে মানুষকে ঘর থেকে বের হতে মানা করা হচ্ছে। তারপরও নানা অজুহাতে মানুষ মাস্ক ছাড়া ঘর থেকে বের হচ্ছেন। অযথা ঘোরাফেরা করছেন। আজ মাস্কবিহীন ঘোরাফেরা করা ১১ জনের নমুনা সংগ্রহ করে নাম ঠিকানা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।  

তিনি আরো জানান, নমুনা সংগ্রহকারী কারো শরীরে করোনা শনাক্ত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে মাস্ক ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। আর মাস্ক ব্যবহারে উৎসাহিত ও উদ্বুদ্ধ করতে এ মোবাইল কোর্টটি পরিচালনা করা হয়েছে। পরবর্তীতে এ ব্যাপারে জেলা প্রশাসনের পদক্ষেপ থাকবে বলেও তিনি জানান।  

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মে ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa