ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

জাতীয়

না.গঞ্জ শহরজুড়ে জ্বালানি গ্যাসের গন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মে ১৭, ২০২১
না.গঞ্জ শহরজুড়ে জ্বালানি গ্যাসের গন্ধ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের কলেজ রোড, টানবাজার, জামতলা, গলাচিপাসহ বিভিন্ন এলাকায় গ্যাসের লাইন থেকে গন্ধ বের হচ্ছে। সংযোগগুলোর লিকেজ থেকে গ্যাস বের হচ্ছে বলে ধারণা সবার।

সোমবার (১৭ মে) বিকেল থেকে এ ঘটনা ঘটে।

শহরের কলেজ রোড এলাকার দেওয়ান মঞ্জিল এমন গ্যাস বের হয়। পরে সেখানে কয়েকটি রাইজার বন্ধ করে দেন ভবনের নিরাপত্তাকর্মী আলী। এর আগে ভবনের বাসিন্দারা খুঁজেও গ্যাসের সমস্যা সমাধানের কাউকে পাননি বলে জানান।

এছাড়া বিভিন্ন এলাকার বাসিন্দারা এ সমস্যা আর কারো হয়েছে কিনা জানতে চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন।

তন্ময় সাহা নামে একজন লেখেন, নারায়ণগঞ্জের বিভিন্ন জায়গায় গ্যাসের তীব্র গন্ধ পাওয়া যাচ্ছে। সমাধানের উপায় জানা থাকলে সাহায্য করেন।

নাজমুল ইসলাম টিপু নামে একজন লেখেন, নারায়ণগঞ্জের অনেক এলাকায়ই গ্যাস লাইন থেকে প্রচুর গ্যাস লিকেজ হয়ে তীব্র গন্ধ বের হচ্ছে। গ্যাস অফিসের ওরা কি করছে কে জানে? নাকি তল্লার সেই মসজিদের মতো, বিস্ফোরিত হয়ে প্রাণ না ঝড়লে তাদের টনক নড়বে না। সাবধান হউন।

সাদিক আল মামুন নামে একজন লেখেন, সম্ভবত পুরো নারায়ণগঞ্জে গ্যাস লাইনে সমস্যা দেখা দিয়েছে। তাই মোটামুটি সব যায়গায় গ্যাস লিক হয়ে গন্ধ ছড়িয়ে পড়ছে। তাই দুর্ঘটনা থেকে বাঁচার জন্য একদম চুলা জ্বালানো থেকে বিরত থাকুন। নিজে বাঁচুন অপরকে বাঁচান।

তিতাস গ্যাসের ফতুল্লা জোনের ম্যানেজার প্রকৌশলী আতিকুল ইসলাম বলেন, আমাদের কাছে এ রকম তথ্য বা অভিযোগ নেই। কেউ অভিযোগ দিলে ব্যবস্থা নেব।

ফায়ার সার্ভিসের মণ্ডলপাড়া স্টেশনের ফায়ারম্যান নাইমুল ইসলাম বরেন, আমরা প্রায়শই গ্যাসের এ রকম আগুন নেভাচ্ছি। গ্যাস লাইনগুলোর লিকেজ থেকে গ্যাস বের হলে সেখানে দাহ্য কিছুর সংস্পর্শ এলে অগ্নিকাণ্ডের সম্ভাবনা থাকে শতভাগ। গ্যাসের লিকেজ তো আমরা মেরামত করতে পারবো না, তিতাসকেই এটি সমাধান করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, মে ১৭, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa