ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশু অপহরণের ১০ ঘণ্টা পর উদ্ধার, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মে ১৭, ২০২১
শিশু অপহরণের ১০ ঘণ্টা পর উদ্ধার, গ্রেফতার ২ গ্রেফতার রাসেল ও মাসুদ

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর এলাকা থেকে অপহরণের ১০ ঘণ্টা পর আড়াই মাস বয়সী শিশু নাজমুল হাসান মেজবাকে লক্ষ্মীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকায় দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হচ্ছেন- লক্ষ্মীপুর জেলার মদিপুর গ্রামের জহির চৌধুরীর ছেলে মো. রাসেল (২৩) ও বাঞ্চানগর এলাকার আবুল কাশেমের ছেলে মাসুদ আদনান (২৪)।

সোমবার (১৭ মে) দুপুরে নোয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ে মিট দ্যা প্রেসে এতথ্য জানান পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

তিনি জানান, রোববার সকাল সাড়ে ৯টার দিকে রাসেল অম্বরনগর গ্রামে শিশু মেজবার বাড়ির সামনে আসে। এসময় পূর্বপরিচিত হওয়ায় সে শিশুটির জেঠাতো ভাই জহিরুল ইসলাম শামীমকে বলে অনেকদিন ধরে মেজবাকে দেখি না সম্ভব হলে তাকে একটু রাস্তায় নিয়ে আসতে। রাসেলের কথামত শামীমের মাধ্যমে শিশুটির বড় বোন অর্পি (১০) তাকে রাস্তায় নিয়ে আসে। রাসেল শিশুটিকে কোলে নিয়ে খাওয়ার জন্য কিছু কিনে দেবে বলে দোকানের দিকে নিয়ে যায়। এর পর অনেকক্ষণ পার হয়ে গেলেও রাসেল আর ফিরে আসেনি।

দুপুরের দিকে অপহরণকারী দলের অন্য সদস্যরা মেজবার মায়ের ব্যবহৃত মোবাইলে কল দিয়ে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

পুলিশ জানায়, পরবর্তীতে অপহৃত শিশুটির মা বিষয়টি সোনাইমুড়ী থানায় জানালে পুলিশ সুপারের নির্দেশে সোনাইমুড়ী থানার পরিদর্শক জিসান আহমেদের নেতৃত্বে লক্ষ্মীপুর জেলার বাঞ্চানগর গ্রামের বেড়িবাঁধ এলাকায় অভিযান চালায় পুলিশ।

একপর্যায়ে সোমবার ভোর সাড়ে ৫টার দিকে বেড়িবাঁধের ওপর থাকা একটি ঝুপরি ঘর থেকে অপহৃত শিশুকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মে ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।