ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

সাংবাদিক ফিউরি খোন্দকার আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, মে ১৫, ২০২১
সাংবাদিক ফিউরি খোন্দকার আর নেই সাংবাদিক ফিউরি খোন্দকার

ঢাকা: খ্যাতিমান সাংবাদিক, জাতীয় প্রেসক্লাবের জ্যেষ্ঠ সদস্য ও ডেইলি অবজারভারের যুগ্ম বার্তা সম্পাদক খোন্দকার ফজলুর রহমান (ফিউরি খোন্দকার) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি  ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

শনিবার (১৫ মে) দুপুর আড়াইটায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাতে জাতীয় প্রেসক্লাবের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, খোন্দকার ফজলুর রহমান দীর্ঘদিন শ্বাসনালীর ক্যানসারে ভুগছিলেন। তিনি সত্তরের দশকে দি বাংলাদেশ অবজারভারে সাংবাদিকতা শুরু করেন। কয়েক বছর ধরে ডেইলি অবজারভারে কাজ করছিলেন। কিছুদিন বার্তা সংস্থা ইউএনবিতে কাজ করেন। মৃত্যকালে তিনি স্ত্রী, এক ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার রাতে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় নিজ গ্রামে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

খোন্দকার ফজলুর রহমানের উল্লেখযোগ্য প্রকাশনাগুলোর মধ্যে রয়েছে- ‘সমকালীন প্রেমের গল্প’ (সম্পাদনা), ‘সত্তর দশকে প্রায় দুই’শ ছোটগল্প’, উপন্যাস, কবিতা ও অন্যান্য রচনা।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে খোন্দকার ফজলুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। নেতারা তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, মে ১৫, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa