ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

জাতীয়

বাগেরহাটে ঘেরে বিষ দিয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মে ১৫, ২০২১
বাগেরহাটে ঘেরে বিষ দিয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন

বাগেরহাট: বাগেরহাটের মোল্লাহাটের একটি মৎস্য ঘেরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে ১৫ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে বলে অভিযোগ উঠেছে।

ঈদের দিন শুক্রবার (১৪ মে) রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হয়েছে।

মোল্লাহাট উপজেলার গাংনি রহমতপুর গ্রামের আলমগীর সরদার ও ফুরাঙ্গী সরদারের ঘেরে বিষ প্রয়োগের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত আপন দুই ভাই। এ ঘটনায় আলমগীর সরদার মোল্লাহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ঘের মালিক আলমগীর সরদার বলেন, সকালে ঘেরে এসে দেখি ছোট-বড় সব ধরনের মাছ মরে ভেসে উঠছে। ঘেরের পাশে দু’টি কিটনাশকের বোতল পড়ে রয়েছে। বিষক্রিয়ায় রুই, কাতলা, মৃগেল, গলদা চিংড়িসহ সব মাছ মরে গেছে।

তিনি আরও বলেন, ধারণা করছি ছোট ভাই বাদশা সরদার হত্যা মামলার আসামিরা আমাদের নিঃস্ব করতে ঘেরে বিষ প্রয়োগ করা হয়েছে। শত্রুদের বিষে আমাদের প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ফুরাঙ্গী সরদার বলেন, দুই মাস আগে প্রায় দেড় লাখ টাকার গলদার রেণু ছেড়েছিলাম। এমন বিষ দিয়েছে রেণু পর্যন্ত মরে গেছে।

স্থানীয় আওলাদ, জাকির ও কামরুল বলেন, হাজার হাজার মাছ মরে ভেসে উঠেছে। এ অবস্থা চোখে দেখা যায় না। পরিবার দু’টির এখন পথে বসা ছাড়া আর কোনো উপায় রইলো না। আমরা এ ঘটনার বিচার চাই।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, ঘেরে বিষ প্রয়োগের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত শুরু করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ১৫, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa