ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢামেকে সকালে রোগীরা খেলেন সেমাই, দুপুরে বিশেষ খাবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, মে ১৪, ২০২১
ঢামেকে সকালে রোগীরা খেলেন সেমাই, দুপুরে বিশেষ খাবার

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ঈদ উপলক্ষে সকালে রোগীরা সেমাই দিয়ে নাস্তা করেন। এছাড়া দুপুরে দেওয়া হচ্ছে বিশেষ খাবার।

ঢামেকে রোগীর সংখ্যা এখন কম। সাধারণ রোগী আছে হাসপাতালে দু’টি ভবনে ৮২২ জন ও নতুন ভবনে করোনা ইউনিটে ৩১৭ জন।  

শুক্রবার (১৪ মে) হাসপাতালের রান্না ঘর থেকে একটি সূত্র জানায়, ঈদ উপলক্ষে সকালে রোগীদের জন্য সেমাই দেওয়া হয়েছে। সেমাই খেয়ে তারা ঈদ উদযাপন করেন।  

এছাড়া দুপুরে রয়েছে বিশেষ খাবার। সেগুলো হলো- পোলাও, মুরগির রোস্ট, মুরগির কারি, ডিমের কোরমা ও সঙ্গে আছে কমলা লেবু। রাতের বেলায় দেওয়া হবে আগের নিয়মেই রোগীদের খাবার।

ঢামেকের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হকের সঙ্গে কথা হলে তিনি প্রথমেই সবাইকে ঈদ মোবারক জানিয়ে বলেন, প্রতিবারের মতো ঈদ উপলক্ষে এবারও রোগীদের জন্য বিশেষ খাবার দেওয়া হচ্ছে। সকালে রোগীদের জন্য সেমাই দেওয়া হয়েছে। এছাড়া দুপুরে থাকছে বিশেষ খাবার।

তিনি আরও বলেন, হাসপাতালে চিকিৎসক, নার্স ও স্টাফরা রোস্টার অনুযায়ী ডিউটি করছেন। রোগীর সেবা, চিকিৎসা এটা আগে ঢামেক কর্তৃপক্ষ প্রাধান্য দিয়ে থাকে, তারপর সবকিছু।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মে ১৪, ২০২১
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।