ঢাকা, বুধবার, ২ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

জাতীয়

ফিলিস্তিনীদের স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, মে ১২, ২০২১
ফিলিস্তিনীদের স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে: জিএম কাদের জি এম কাদের। ফাইল ফটো

ঢাকা: ফিলিস্তিনের আল আকসা মসজিদে তারাবি নামাজরত মুসল্লিদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। তিনি বলেছেন, ফিলিস্তিনীদের স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে।

বুধবার (১২ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, দখলদার ইসরায়েলি বাহিনীর আল আকসা মসজিদে হামলা, শেখ জাররাহ পাড়ায় ফিলিস্তিনি পরিবারদের উচ্ছেদ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ ধরনের সন্ত্রাসী আক্রমণ বন্ধে কার্যকর উদ্যোগ নিতে বিশ্ব সম্প্রদায়কে আহ্বান জানিয়েছেন তিনি।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, গত কয়েকদিন ধরে মুসল্লিদের ওপর হামলা, মসজিদ কম্পাউন্ড ঘেরাও করে মুসল্লিদের ওপর রাবার কোটেড বুলেট, টিয়ার গ্যাস ও সাউন্ড বোমা নিক্ষেপ করে পৈশাচিকতার পরিচয় দিয়েছে। তিনি বলেন, জাতিসংঘের রেজুলেশন অনুযায়ী, ফিলিস্তিনীদের স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে।  

জাতীয় পার্টি চেয়ারম্যান বিবৃতিতে আরো বলেন, ফিলিস্তিন ইস্যুতে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় বিশ্ব সম্প্রদায়কে দ্রুত উদ্যোগ নিতে হবে।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, মে ১২, ২০২১
এসএমএকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa