ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে একটি পরিবারকে ‘লকডাউন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, মে ১১, ২০২১
সৈয়দপুরে একটি পরিবারকে ‘লকডাউন’ ছবি: বাংলানিউজ

নীলফামারী: করোনার ভারতীয় ধরন (ভেরিয়েন্ট) সন্দেহে নীলফামারীর সৈয়দপুর শহরে পুরাতন বাবুপাড়ায় এক পরিবারকে ‘লকডাউন’ করা হয়েছে।

মঙ্গলবার (১১ মে) দুপুরে ওই বাড়িতে লাল নিশান ও লকডাউন বোর্ড স্থাপন করেছেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ।

 

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাশার বাংলানিউজকে জানান, পুরাতন বাবুপাড়ার বাসিন্দা মো. আবু রায়হান (৩০) নামে এক ব্যক্তি গত মাসে চিকিৎসার জন্য ভারতে যান। তিনি গত ২৩ এপ্রিল ঢাকায় আসেন। সেখানে অসুস্থবোধ করলে গত ২৭ এপ্রিল করোনা পরীক্ষা করলে তার পজিটিভ আসে। কিন্তু আইসোলেশন সময় অতিক্রম না করেই তিনি চলে আসেন নিজ শহর সৈয়দপুরে। তার স্ত্রী সন্তানও করোনা পজিটিভ। তাই পরিবারটিকে আগামী ১৯ মে পর্যন্ত হোম আইসোলেশনে পরামর্শ দিয়ে বাড়িটি লকডাউন করা হয়েছে।

এ নিয়ে ইউএনও মো. নাসিম আহমেদ বলেন, যেহেতু ওই ব্যক্তি ভারত থেকে এসেছেন, সেহেতু আমরা বিষয়টি গভীর পর্যবেক্ষণে রেখেছি।  

এদিকে স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানায়, ওই পরিবারটি ভারতীয় ভ্যারিয়েন্টে বহন করছে কি-না তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। কাজেই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মে ১১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।