ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঈদ উপহার নিয়ে অসহায়দের বাড়িতে ‘নলছিটি পরিবার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, মে ১১, ২০২১
ঈদ উপহার নিয়ে অসহায়দের বাড়িতে ‘নলছিটি পরিবার’ বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রীর প্যাকেট পৌঁছে দিচ্ছে ‘নলছিটি পরিবার’। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠিরর নলছিটি উপজেলায় ‘নলছিটি পরিবার’ নামে ফেসবুক গ্রুপের পক্ষ থেকে প্রতিবন্ধী, বিধবা, ভিক্ষুক, রিকশাচালক, দিনমজুর, গৃহকর্মী, হকারসহ ২০০ অসহায় পরিবারকে ঈদ উপহার দেওয়া হয়েছে।

সোমবার (১০ মে) গ্রুপের মডারেটর ও ভলান্টিয়াররা সেচ্ছাশ্রমে বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রীর প্যাকেট পৌঁছে দিয়েছেন।

ঈদের আগের দিন পর্যন্ত আরো ঈদ উপহার দেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, ২০২০ সালের এপ্রিল মাসে নলছিটি পরিবার নামে ফেইসবুক গ্রুপ আত্মপ্রকাশ করে। এরপর তারা সামাজিক ও মানবিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে প্রথমেই সামাজিক বনায়নের অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করে। গত বছর ঈদুল ফিতরে ২০০ অসহায় পরিবারকে ঈদ উপহার দেন তারা। এছাড়া নলছিটি পরিবারের কার্ড নিয়ে চিকিৎসা সেবায় ডিসকাউন্ট প্রাপ্তির মতো কাজও করেছেন তারা।

গ্রুপের এডমিন প্যানেল সদস্য হাসান আরেফিন বাংলানিউজকে জানান, এবারের ঈদ উপহার প্যাকেটে চিনি, সেমাই, নুডুলস, ট্যাং ও দুধ রয়েছে। গ্রুপের সদস্যদের আর্থিক সহায়তায় মডারেটররা এসব সামগ্রী প্যাকেট করে বিতরণ উপযোগী করেছে। উপজেলার ১০টি ইউনিয়নের অতি দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের পরিবার প্রতি একটি প্যাকেট দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মে ১১, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।