ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বান্দরবানে শিশুদের খাদ্য সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, মে ১১, ২০২১
বান্দরবানে শিশুদের খাদ্য সহায়তা বান্দরবানে শিশুদের খাদ্য সহায়তা। ছবি: বাংলানিউজ

বান্দরবান: পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প-বান্দরবান কমিউনিটি ডেভেলপমেন্ট কনর্সানের (সিডিসি) উদ্যোগে নিবন্ধিত শিশুদের মধ্যে ফুড রেশন ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১১ মে) সকালে বান্দরবান সদরের উজানীপাড়ায় পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প-বান্দরবান অফিসের প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের মধ্যে এই ফুড রেশন ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের সভাপতি পাকসিম, প্রকল্প ব্যবস্থাপক লালরিন সাং বম, হিসাবরক্ষক রবার্ট থানলিয়ান বম, সদস্য থিমখুব বুইতিং, সদস্য মংহাইসিং মারমা প্রমুখ।

পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক লালরিন সাং বম বাংলানিউজকে বলেন, গত বছরের মার্চ মাসে দেশে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত নিবন্ধিত শিশুদের মধ্যে ফুড রেশন ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। পাশাপাশি অভিভাবক ও শিশুদেরকে কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে চলা, শিশু নির্যাতন বন্ধ করা এবং বিদ্যালয় বন্ধ থাকলেও বাড়িতে পড়াশুনা চালিয়ে যাবার জন্য নানা ধরণের পরামর্শ দেওয়া হচ্ছে।

এই সময় প্রকল্পের নিবন্ধিত ৩০৬ জন শিশুর পরিবারকে সামাজিক দুরত্ব বজায় রেখে ৫ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ১ লিটার সয়াবিন তেল , ৪টি সাবান ও ৫টি করে মাস্ক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, মে ১১, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।