ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রিজের ঢালাই খসে বেরোলো রড, ঝুঁকিতে পারাপার

মুশফিক সৌরভ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, মে ১১, ২০২১
ব্রিজের ঢালাই খসে বেরোলো রড, ঝুঁকিতে পারাপার ক্ষতিগ্রস্ত সেতু। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলার রথখোলা-তালের বাজার সড়কের একটি ব্রিজের মধ্যে ঢালাই খসে রড বের হয়ে গিয়ে গর্তে পরিণত হয়েছে। তাই ঝুঁকি নিয়ে সাধারণ মানুষকে এ ব্রিজটি পারাপার হতে হচ্ছে।

আর প্রায়ই ওই ব্রিজ দিয়ে শিক্ষার্থীসহ এলাকার লোকজন চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে।  উপজেলা এলজিইডি বিভাগের এই ব্রিজের সংস্কারের ব্যাপারে কোনো মাথা ব্যাথা নেই।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের রথখোলা-তালের বাজার সড়কের ভদ্রপাড়ার ওয়াপদা খালের উপর দীর্ঘ ২০ বছর আগে একটি ঢালাই ব্রিজ নির্মাণ করা হয়েছিলো। তখন ওই ব্রিজ নির্মাণের সময় নিম্নমানের মালামাল ব্যবহার করায় কাজের মান ভালো করেনি ঠিকাদার। যার কারণে দীর্ঘ ৪-৫ বছর আগেই ওই ব্রিজের বিভিন্ন অংশ ভেঙে রড বের হয়ে গর্তের সৃষ্টি হয়েছে। ওই গর্তের কারণে ওই ব্রিজ দিয়ে কোনো যানবাহন চলাচল করতে পারছে না।

গর্তের মধ্যে কাঠ দিয়ে মোরটসাইকেল, ভ্যান ও ইজিবাইক চলাচল করতে গিয়ে প্রতিদিন দুর্ঘটনার শিকার হচ্ছে যাত্রীরা। ওই ব্রিজ দিয়ে স্কুল, কলেজের শিক্ষার্থীসহ প্রতিদিন হাজার হাজার লোকজন চলাচল করে। প্রতিদিনই রাতের অন্ধকারে ওই ব্রিজ দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে সাধারণ লোকজন ও পথচারীরা।   উপজেলা এলজিইডি বিভাগের এই ব্রিজের সংস্কারের ব্যাপারে কোনো পদক্ষেপ নেই বলে জানান স্থানীয়রা।  

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন বলেন, ওই স্থানের ব্রিজের ব্যাপারে আমাদের প্রকল্প দেওয়া আছে। প্রকল্প অনুমোদন হলেই ব্রিজের নির্মাণের টেন্ডার আহ্বান করা হবে।

বাংলাদেশ সময়: ০৮১৯ ঘণ্টা, মে ১১, ২০২১
এমএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।