ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

বুদ্ধ পূর্ণিমায় প্রধানমন্ত্রীর অনুদান সময়মতো বিতরণ করা হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, মে ৭, ২০২১
বুদ্ধ পূর্ণিমায় প্রধানমন্ত্রীর অনুদান সময়মতো বিতরণ করা হবে

ঢাকা: শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রদত্ত এক কোটি টাকার অনুদান বিলিবণ্টন ও বিতরণ সময়মতো করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৬ মে) ধর্ম প্রতিমন্ত্রী ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে অনলাইন সভায় ট্রাস্টি বোর্ডের ৯১তম সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সভাপতির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে এক কোটি টাকা অনুদান প্রাপ্তিতে বৌদ্ধ জনগণ খুবই গর্বিত ও বিশেষভাবে উপকৃত।

সভায় বাংলাদেশে বৌদ্ধ সম্প্রদায়ের উন্নয়নের লক্ষ্যে গৃহীত সব উন্নয়ন প্রকল্প- প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্প দ্বিতীয় পর্যায় (১ম সংশোধিত), ঢাকায় সার্বজনীন বৌদ্ধ শ্মশান নির্মাণ প্রকল্প, বাংলাদেশ প্যাগোডা ও বৌদ্ধ সংস্কৃতি কমপ্লেক্স নির্মাণ প্রকল্প, সমগ্র বাংলাদেশের বৌদ্ধ বিহার মেরামত ও শ্মশান মেরামত  উন্নয়ন প্রকল্প, বৌদ্ধ পারিবারিক আইন প্রণয়ন ও সব কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান-১ রমেশ চন্দর সেন, ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, ধর্ম মন্ত্রণালয়ের সচিব ও ট্রাস্টি মো. নূরুল ইসলাম বক্তব্য রাখেন।

এছাড়া ট্রাস্টের ট্রাস্টি দয়াল কুমার বড়ুয়া (চট্টগ্রাম জেলা), রুপনা চাকমা, (খাগড়াছড়ি পার্বত্য জেলা), মং ক্য চিং চৌধুরী (বান্দরবান পার্বত্য জেলা), দীপক বিকাশ চাকমা (রাঙ্গামাটি পার্বত্য জেলা), মং ক্য চিং চৌধুরী, খে মংলা রাখাইন (বরগুনা, পটুয়াখালী), দীপংকর বড়ুয়া পিন্টু (কক্সবাজার জেলা), ডালিম কুমার বড়ুয়া (ঢাকা) ও ট্রাস্ট সচিব জয়দত্ত বড়ুয়া বক্তব্য রাখেন।
 
ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আলাতাফ হোসেন চৌধুরী, উপ-সচিব (উন্নয়ন) ও প্রকল্প পরিচালক, প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্প সাখাওয়াত হোসেন ও সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মে ০৭, ২০২১
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa