ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বাংলাদেশকে ধন্যবাদ জানালো ভারত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, মে ৭, ২০২১
বাংলাদেশকে ধন্যবাদ জানালো ভারত বাংলাদেশ - ভারত পতাকা

ঢাকা: মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রী পাঠানোয় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে ভারত। বৃহস্পতিবার (৬ মে) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী টুইটার বার্তায় ধন্যবাদ জানান।

টুইটারে অরিন্দম বাগচী বলেন, আকাশ ও সমুদ্রের পর এবার স্থলপথে বাংলাদেশ থেকে জরুরি ওষুধের একটি চালান পেট্রাপোল স্থল সীমান্ত দিয়ে ভারতের পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে। এই বিশেষ আচরণ ও সহযোগিতার জন্য আমাদের প্রতিবেশী এবং ঘনিষ্ঠ বন্ধু বাংলাদেশকে ধন্যবাদ। আমাদের অনন্য সম্পর্ক আরও এগিয়ে যাক।


কোভিড-১৯ মহামারি মোকাবিলায় ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ। এছাড়াও সেদেশে বিভিন্ন প্রকার ওষুধ সামগ্রী পাঠানো হয়েছে।


ভারতে করোনার পরিস্থিতি দ্রুত অবনতি হওয়ায় বাংলাদেশ সরকার সেদেশের মানুষের জন্য জরুরিভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রস্তাব দেয়। বাংলাদেশের প্রস্তাব গ্রহণ করে ভারত।

উল্লেখ্য, ভারতে করোনা অবনতি হওয়ায় গত ৩০ এপ্রিল বাংলাদেশ সরকার জরুরি সহায়তার ঘোষণা দেয়।

বাংলাদেশ সময়: ০১৪৯ ঘণ্টা, মে ৭, ২০২১
টিআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।