ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভিজিএফ চালের বদলে নগদ টাকা, কমছে অনিয়ম দুর্নীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মে ৬, ২০২১
ভিজিএফ চালের বদলে নগদ টাকা, কমছে অনিয়ম দুর্নীতি

পটুয়াখালী: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির আওতায় প্রতিবছর চাল বিতরণ করা হতো। এবার ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়েছে।

এবারের ঈদে চালের বদলে অসহায় মানুষের মধ্যে দেওয়া হয়েছে নগদ টাকা।

বুধবার (০৫ মে) থেকে পটুয়াখালী জেলার বিভিন্ন ইউনিয়নে চালের বদলে নগদ টাকা বিতরণ শুরু হয়েছে। সকালে পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর ইউনিয়ন পরিষদে এই নগদ সহায়তা বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ার।  

এ সময় কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট তানভীর আহমেদ, ইউপি সচিব ও সদস্যসদ সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তা উপস্থিত ছিলেন। এছাড়াও জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে তদারকি কর্মকর্তাদের উপস্থিতে আজ থেকে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর ত্রাণ ও ঈদ উপলক্ষে পরিবার প্রতি আওতায় নগদ ৪৫০ টাকা ও ভিজিএফের আওতায় ৫০০ টাকা হারে বিতরণ শুরু হয়েছে।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অফিস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে এবার পটুয়াখালী জেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৩৩ হাজার ৩৩৩টি পরিবারের জন্য দুই কোটি ১৫ লাখ টাকা এবং ঈদ উপলক্ষে তিন লাখ ১৫ হাজার ১৩৭টি পরিবারের মধ্য ১৪ কোটি ১৮ লাখ ১১ হাজার ৬৫০ টাকা বরাদ্দ পেয়েছেন। এগুলো জেলা সকল উপজেলার পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিতরণ শুরু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে গঠিত টিমে উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তারা দরিদ্রদের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রম ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির তদারকি কর্মকর্তা হিসেবে মাঠ পর্যায়ে থেকে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, মে ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।