ঢাকা, বুধবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

জাতীয়

ভারতে গেলো বাংলাদেশের সহযোগিতার ১০ হাজার রেমডেসিভির

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ৬, ২০২১
ভারতে গেলো বাংলাদেশের  সহযোগিতার ১০ হাজার রেমডেসিভির

বেনাপোল (যশোর): করোনা মোকাবিলায় জরুরি চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে ৩৩৪ কার্টুনে ১০ হাজার রেমডেসিভির ইনজেকশন ভারতে পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

বৃহস্পতিবার (৬ মে) বিকেল সাড়ে ৩টার দিকে বেনাপোল বন্দর দিয়ে জরুরি এ চিকিৎসা সামগ্রী ভারতে পাঠানো হয়।

জরুরি চিকিৎসা সামগ্রীগুলো ভারতে পাঠাতে কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করতে সহযোগিতা করেছে রবি ইন্টারন্যাশনাল নামে একটি সিএন্ডএফ এজেন্ট এবং ভারতের রেডক্রস সোসাইটি এই রেমডেসিভির ইনজেকশনগুলো গ্রহণ করে।

রবি ইন্টারন্যাশনালের মালিক রবিউল ইসলাম রবি বাংলানিউজকে জানান, বাংলাদেশ সরকারের সহায়তার এসব চিকিৎসা সরঞ্জম ভারতে প্রবেশ করেছে। ভারতের কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশারের কর্মকর্তারা বিষয়টি তদারকি করছেন। বাংলাদেশ সরকারের পক্ষে এসব চিকিৎসা সামগ্রী ভারতকে দেওয়ার জন্য পেট্রাপোল সীমান্ত থেকে তারা গ্রহন করেছেন।

বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কশিনার ড. নেয়ামুল ইসলাম বাংলানিউজকে জানান, ভারতে চিকিৎসা সরঞ্জম যাবে এ সংক্রান্ত একটি মেইল সকালে তিনি পেছেয়েন। পরে জরুরি এ চিকিৎসা সামগ্রী বেনাপোল বন্দরে এসে পৌঁছালে দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে পাঠানো হয়েছে। এবং ভারতের প্রতিনিধিরা চিকিৎসা সামগ্রীর গ্রহন করেছেন।

ভারতের কলকাতায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান বাংলানিউজকে জানান, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতকে আজ ১০ হাজার রেমডেসিভির ইনজেকশন দেওয়া হয়েছে। এই ইনজেকশনগুলো ভারতের বিদেশ মন্ত্রণালয়ের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হরা হয়েছে। এই ইনজেকশনগুলো বিকেলে কলকাতা ইয়ারপোর্ট থেকে দিল্লির উদ্দেশে পাঠানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন- কলকাতায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনের প্রথম সচিব শামীমা ইয়াসমীন স্মৃতি, ভারতের ল্যান্ড পোর্টস অথরিটি ওফ ইন্ডিয়ার ম্যানেজার কমলেস সৈনিক, কাস্টমসের সহকারী কমিশনার দেবাসিস মুখোপাধ্যায়, বেনাপোল বন্দর কর্তৃপক্ষ, বিজিবি ও বিএসএফ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মে ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa