ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় খেলাফত মজলিসের সভাপতিসহ গ্রেফতার ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ৬, ২০২১
ব্রাহ্মণবাড়িয়ায় খেলাফত মজলিসের সভাপতিসহ গ্রেফতার ১০

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের বিক্ষোভ ও হরতাল চলাকালে ব্যাপক ভাঙচুর ও সহিংসতা চালানোর অভিযোগে বাংলাদেশ খেলাফত মজলিস সরাইল উপজেলা শাখার সভাপতি মাওলানা মো. আবু তাহেরসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে গ্রেফতার সংখ্যা ৪৩৪ জন।

 

বুধবার (০৫ মে) বিকেল থেকে বৃহস্পতিবার (০৬ মে) পর্যন্ত পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।  

পুলিশ জানায়, সহিংসতার ঘটনার প্রাপ্ত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করা হয়। বাকিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। এসব ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি ও সরাইল থানায় ০২টি ও রেলওয়ে থানায় একটিসহ মোট ৫৬টি মামলা হয়েছে। এসব মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। এ সব মামলায় এখন পর্যন্ত নতুন ১০ জনসহ ৪৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রইছ উদ্দিন বাংলানিউজকে বলেন, আমরা ভিডিও ফুটেজ দেখে দেখে সকল আসামিদের শনাক্ত করে গ্রেফতার করছি। আমাদের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।  

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধীতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, পুলিশ সুপারের কার্যালয়, খাঁটিহাতা হাইওয়ে থানা, জেলা পরিষদ কার্যালয়, জেলা পরিষদ ডাকবাংলো, পৌরসভা কার্যালয়, পৌরমিলনায়তন, সদর উপজেলা ভূমি অফিস ও আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে।  

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, মে ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ