ঢাকা, বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮, ০৬ মে ২০২১, ২৩ রমজান ১৪৪২

জাতীয়

সম্মাননা পেলেন ৬ অগ্নিসেনা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মে ৪, ২০২১
সম্মাননা পেলেন ৬ অগ্নিসেনা 

ঢাকা: ‘বিশ্ব ফায়ার ফাইটার্স ডে’ উপলক্ষে ৬ অগ্নিসেনাকে নির্ভীক সম্মাননা পদক-২০২১ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (৪ মে) তেজগাঁওয়ের বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে অনুষ্ঠিত হয় এ সম্মাননা অনুষ্ঠান।

ফায়ার সার্ভিস সদরদপ্তর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্মাননা পাওয়া ৬ অগ্নিসেনা হলেন-ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ আবদুল্লাহ, স্টেশন অফিসার শামছুল আলম, ফায়ার ফাইটার মো. মোশারফ হোসেন, লিডার নুরুল হক, ডুবুরি রাজীব হাসান ও চালক মো. দুলাল মিয়া।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, আরটিভি সবসময়ই প্রথম সারির গণমাধ্যম হিসেবে দেশের প্রতি সামাজিক দায়বদ্ধতা সবসময়ই পালন করে আসছে। আজকে অগ্নিসেনাদের সম্মাননা জানানোর উদ্যোগটি তাদেরকে আরো উৎসাহিত করবে। আমি আরটিভি এবং সম্মাননাপ্রাপ্ত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, মানুষ যখন বিপদে পড়ে ফায়ার সার্ভিসের সহযোগিতা চায়। আগুন, পানি, যেকোনো দুর্ঘটনায় অগ্নিসেনারা মানুষের পাশে দাঁড়ায় নিজের জীবনকে বাজি রেখে। আরটিভিকে আমি ধন্যবাদ জানাতে চাই তারা আমাদের অকুতোভয় কর্মীদেরকে নির্ভীক সম্মাননা জানাচ্ছে সেজন্য। এ সম্মাননা সবার মধ্যে কর্মস্পৃহা তৈরি করবে এবং মনোবল আরো বাড়িয়ে দেবে।

এসময় আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, অগ্নিসেনারা নিজেদের জীবন বাজি রেখে মানুষের জীবন বাঁচায়। গণমাধ্যম হিসেবে আরটিভি মনে করে তাদের কৃতিত্ব সবার সামনে তুলে ধরা উচিৎ সেজন্য তাদের মধ্য থেকে ৬ জনকে দেওয়া হচ্ছে নির্ভীক সম্মাননা।

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান বলেন, যেকোনো দুর্যোগে অগ্নিসেনারা জীবন বাজি রেখে সবার আগে ঝাঁপিয়ে পড়ে মানুষের জীবন বাঁচায়। তাদের সেই বীরত্বকে তুলে ধরার জন্য আমরা এ আয়োজনটি করছি। তারা যে কাজটি অত্যন্ত সাহসের সঙ্গে করে থাকে তা জাতির কাছে তুলে ধরাটা গণমাধ্যম হিসেবে আমাদের দায়িত্ব। আরটিভি নির্ভীক সম্মাননা জানিয়ে তাদেরকে উৎসাহিত করছে। এতে করে তারা সামনের দিনগুলোতে আরো উদ্যোগী হবে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মে ০৪, ২০২১
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa