ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

হেফাজতের ২৩ মামলার তদন্তভার পেল সিআইডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
হেফাজতের ২৩ মামলার তদন্তভার পেল সিআইডি

ঢাকা: নাশকতার অভিযোগে হেফাজতে ইসলাম বাংলাদেশের বিরুদ্ধে দায়ের করা ২৩ মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় সিআইডির অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ঢাকা ও ঢাকার বাইরে হেফাজতের বিরুদ্ধে যে মামলাগুলো দায়ের করা হয়েছে তার মধ্যে ২৩টি মামলার তদন্তভার আমরা পেয়েছি। ঢাকার বাইরের জেলাগুলোর মধ্যে রয়েছে নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, মুন্সিগঞ্জ, কিশোরগঞ্জ।

ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, ২০১৬ সালের পাঁচটি মামলা ও সাম্প্রতিক সময়ের ১৮টি মামলাসহ মোট ২৩টি মামলার তদন্ত করবে সিআইডি। আমরা আশা করছি খুব দ্রুত তদন্ত শেষ করবো এবং যারা এখনও আইনের আওতায় আসেনি তাদের আইনের আওতায় আনার চেষ্টা করবো।

তিনি বলেন, হামলা, ভাঙচুর ও সহিংসতার ঘটনায় যারা উপস্থিত ছিলেন, মদত দিয়েছেন, উসকানি দিয়েছেন, জ্বালাও-পোড়াও করেছেন তাদের ফুটেজ ফরেনসিক করা হবে। ফরেনসিক করে যাদের পাওয়া যাবে তাদের সবাইকে আমরা আইনের আওতায় আনবো।

ইতোমধ্যে যেসব হেফাজত নেতা গ্রেফতার হয়েছেন প্রয়োজনে তাদেরও সিআইডি জিজ্ঞাসাবাদ করবে। এ মামলাগুলোর তদন্ত কার্যক্রম শিগগির শুরু হবে বলেও জানান ব্যারিস্টার মাহবুবুর।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।