ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অস্ত্রসহ গাঙচিল বাহিনীর সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
অস্ত্রসহ গাঙচিল বাহিনীর সদস্য আটক

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ মো. রবিন (২১) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান বেড়িবাঁধ এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব-২ এর একটি দল।

র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ-আল-মামুন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান বেড়িবাঁধ এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব-২ এর একটি দল। অভিযানে অস্ত্র ও গুলিসহ মো. রবিন (২১) নামে এক যুবককে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে একটি ওয়ান শুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি জানান, আসামি রবিন রাজধানীর মোহাম্মদপুর এলাকার গাঙচিল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড লম্বু মোশারফের ঘনিষ্ঠ সহচর। রবিন ও তার সহযোগিরা রাজধানীর মোহাম্মদপুর ও আশপাশের এলাকায় চুরি-ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, অপহরণ, চাঁদাবাজিসহ সব অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিলো।

রবিনকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে আবদুল্লাহ-আল-মামুন জানান, রবিন ও তার সহযোগিরা দিনে ভূমি দখল ও ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করতো। এছাড়া সন্ধ্যার পরে তারা মাদক ব্যবসা, চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কাজ করতো। রবিনের বিরুদ্ধে ধর্ষণ মামলাসহ মোহাম্মদপুর ও নিউমার্কেট থানায় ৬টি মামলা রয়েছে।

আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।