ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনায় আক্রান্ত কারাবন্দি জি কে শামীম, ওয়ার্ড লকডাউন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
করোনায় আক্রান্ত কারাবন্দি  জি কে শামীম, ওয়ার্ড লকডাউন

ঢাকা: কারাবন্দি বিতর্কিত ঠিকাদার জি কে শামীম করোনায় আক্রান্ত হয়েছেন। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে।

তিনি আক্রান্ত হওয়ার পর ঢাকা কেন্দ্রীয় কারাগারের একটি ওয়ার্ড ও হাসপাতালের অপর একটি ওয়ার্ড লকডাউন করেছে কর্তৃপক্ষ।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে এ বিষয়ে কথা হয় ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলামের সঙ্গে।

তিনি বলেন, কয়েকদিন আগে কারাগারে থাকা জি কে শামীম শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কারা হাসপাতালে পাঠানো হয়। সেখানেও তার শারীরিক অবস্থা ঠিক না হলে গত তিনদিন আগে বিএসএমএমইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার করোনা পরীক্ষা করলে পজিটিভ আসে।

জি কে শামীমের করোনা পজিটিভ আসার কারণে কারাগারের ভেতরে যে ওয়ার্ডে তিনি ছিলেন, সেই ওয়ার্ডটি লকডাউন করা হয়েছে। এছাড়া কারা হাসপাতালের ওয়ার্ডও লকডাউন করা হয়।

কারাগারের একটি সূত্র জানায়, কারা হাসপাতালে চারতলায় বেশ কয়েকজন বন্দি জ্বর ও ঠান্ডায় আক্রান্ত হয়ে ভর্তি। তবে কারাগারের চিকিৎসকরা তাদের চিকিৎসা দিচ্ছেন।  

সূত্রটি আরও জানায়, নতুন বন্দি যারা কারাগারে প্রবেশ করছে, গত বছরের নিয়ম অনুযায়ী তাদের কারাগারের ভেতরে আলাদা ওয়ার্ডে আইসোলেশন করে রাখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রির ১৯, ২০২১
এজেডএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।