ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

আদিতমারীতে বিদ্যুৎ অফিসের ভুলে প্রাণ গেলো শ্রমিকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
আদিতমারীতে বিদ্যুৎ অফিসের ভুলে প্রাণ গেলো শ্রমিকের প্রকীকী ছবি।

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় বিদ্যুৎ অফিসের ভুলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মজিদুল ইসলাম (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যুর অভিযোগ উঠেছে।

শনিবার (১৭ এপ্রিল) রাতে লালমনিরহাট সদর হাসপাতাল নেওয়ার পথে তার মৃত্যু হয়।

 

এর আগে উপজেলার সারপুকুর ইউনিয়নের মুসর দৌলজর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মৃত মজিদুল সারপুকুর এলাকার মৃত ফয়েজ উদ্দিনের ছেলে। তিনি কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লিবিদ্যুৎ সমিতির ঠিকাদারের চুক্তিভিত্তিক শ্রমিকের কাজ করতেন।

পল্লীবিদ্যুৎ অফিস ও স্থানীয়রা জানান, আদিতমারী সাবস্টেশনের আওতায় উপজেলার বিভিন্ন লাইনের ওপর পড়া গাছের ডাল কাটছিলেন মজিদুল। সন্ধ্যায় সাবস্টেশনের কন্ট্রোলের কাছে লাইন অফ করে নিয়ে মসুর দৌলজোর এলাকায় গাছের ডাল কাটছিলেন তিনি। এ সময় মজিদুলের সঙ্গে থাকা সহকর্মীদের কাছে সিগন্যাল না নিয়ে কন্ট্রোল ভুলে ওই লাইন চালু করে। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় মজিদুল। পরে তার সহকর্মীরা মজিদুলকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নেওয়া সময় পথে তার মৃত্যু হয়।  

এ ঘটনায় বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও ঠিকাদার স্থানীয়দের নিয়ে বৈঠক করে সামান্য ক্ষতিপূরণে আপোষ মীমাংসা চেষ্টা চালাচ্ছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

পল্লিবিদ্যুৎ সমিতির আদিতমারী সাবস্টেশনের ইনচার্জ রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, এটি একটি দুর্ঘটনা। নিহত শ্রমিক ঠিকাদারের লোক। তাই ঠিকাদার বিষয়টি আপোষ মীমাংসার চেষ্টা করছে।

বাংলাদেশ সময়: ০৮১১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa