ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

১১ কেজির কষ্টিপাথরের মূর্তিসহ আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
১১ কেজির কষ্টিপাথরের মূর্তিসহ আটক ২ কষ্টিপাথরের লক্ষ্মীমূর্তি

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় ১১ কেজি ওজনের একটি কষ্টিপাথরের মূর্তিসহ দু’জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।  

শনিবার (১৭ এপ্রিল) বিকেলে র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের মিডিয়া কর্মকর্তা ওবাইন এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন।

আটক দু’জন হলেন- বাহুবল উপজেলার উত্তরসূর গ্রামের বাসিন্দা সানু মিয়া (৫৫) ও একই উপজেলার হরিতলা গ্রামের হারুন মিয়া (৪৩)।  

মিডিয়া কর্মকর্তা ওবাইন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৬ এপ্রিল) দিনগত রাতে বাহুবলের উত্তরসূর গ্রামের বাসিন্দা সানু মিয়ার বাড়ি থেকে অভিযান চালিয়ে ১১ কেজি ওজনের কষ্টিপাথরের লক্ষ্মীমূর্তি জব্দ করা হয়। সে সময় বাড়িটি থেকে সানু ও হারুনকে আটক করা হয়। আটক দু’জনকে শনিবার বাহুবল মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি জানান, মূর্তিটি অমূল্য হলেও চোরাকারবারীদের নির্ধারণে দেশের বাজারে এর মূল্য কোটি টাকার বেশি। তবে বিদেশে পাচার করতে পারলে চোরাকারবারীরা দুই থেকে তিন কোটি টাকা পেয়ে থাকেন। এজন্য তারা বিদেশে পাচারের চেষ্টা করেন।

সানু ও হারুন মূর্তিটি কোথায় থেকে নিয়ে এসেছেন তা জানা যায়নি। এনিয়ে তদন্ত চলছে। উদ্ধার হওয়া মূর্তিটিকে ময়নামতী জাদুঘরে হস্তান্তর করা হবে বলেও জানান মিডিয়া কর্মকর্তা ওবাইন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।