ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিকল্প ব্যবস্থা না করে রিকশা চলাচলে বাধা দেওয়ায় নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
বিকল্প ব্যবস্থা না করে রিকশা চলাচলে বাধা দেওয়ায় নিন্দা

ঢাকা: জীবন ও জীবিকা রক্ষায় বিকল্প ব্যবস্থা না করে করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে রিকশা আটক, ভাঙচুর ও চলাচলে বাঁধা দেওয়ায় তীব্র নিন্দা জানিয়েছে রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ। এসময় সংগঠনটির পক্ষ থেকে চালকদের হয়রানি বন্ধেরও আহ্বান জানানো হয়।

শুক্রবার (১৬ এপ্রিল) সংগঠনটির কেন্দ্রীয় আহ্বায়ক খালেকুজ্জামান লিপন ও সদস্য সচিব প্রকৌশলী ইমরান হাবিব রুমন এক বিবৃতিতে এ নিন্দা জানান।

ক্ষোভ প্রকাশ করে বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনা থেকে মানুষের জীবন রক্ষায় লকডাউন জরুরি, কিন্ত ৫০ লাখ চালক ও তাদের ওপর নির্ভরশীল প্রায় আড়াই কোটি মানুষের জীবন-জীবিকা রক্ষা তার চেয়েও জরুরি। কিন্ত তাদের জীবন রক্ষায় সরকার কোনো পদক্ষেপ না নিয়ে রিকশা চলাচলে বাধা ও রিকশা ভাঙচুর করছে। যা সম্পূর্ণ অনৈতিক ও অগণতান্ত্রিক।

এসময় নেতৃদ্বয় ৫০ লাখ রিকশা, ব্যাটারি রিকশা ও ইজিবাইক চালক এবং তাদের পরিবার রক্ষায় লকডাউনের সময় খাদ্য ও নগদ অর্থ সহায়তার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় রিকশা চালকেরা রাস্তায় নামতে বাধ্য হবে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।