ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমজানের প্রথম শুক্রবারে সড়কে মানুষের চাপ কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
রমজানের প্রথম শুক্রবারে সড়কে মানুষের চাপ কম

ঢাকা: মাহে রমজানের প্রথম শুক্রবারে রাজধানীর সড়কে মানুষের চাপ কম দেখা গেছে। লকডাউনের প্রথম দুই দিনের তুলনায় এদিন ঘরের বাইরে মানুষের চলাফেরা সীমিত ছিল বলেই মত সড়কে দায়িত্বপালন করা পুলিশ সদস্যদের।

শুক্রবার (১৬ এপ্রিল) রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, রূপনগর, তালতলা, আগারগাঁও এবং এর আশেপাশের এলাকা ঘুরে এমনই চিত্র দেখা যায়।  

এছাড়াও পাড়া মহল্লার অনেক বড় সড়কগুলো ফাঁকা ও যানবাহন শূন্য থাকায় সেখানে ক্রিকেট খেলতে দেখা যায় শিশু ও কিশোরদের।

এসময় সড়কে যান চলাচল খুবই সীমিত আকারে দেখা যায়। তবে ব্যক্তিগত গাড়ির কিছুটা আধিক্য ছিল। এর বাইরে মোটরসাইকেল এবং সিএনজিও চলাচল করতে দেখা যায়।

তবে রাজধানীর প্রধান সড়কগুলোতে আগে থেকেই নির্ধারিত স্থানে পুলিশের চেকপোস্ট দেখা যায়। চেকপোস্ট কার্যক্রম সহজ করতে প্রধান সড়কের অনেক অংশই বন্ধ করে একটি সড়ক দিয়েই উভয়মুখী যান চলাচল করতে দেখা যায়।  

চেকপোস্টে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয় চলাচলকারীদের। তবে বিগত দুই দিনের তুলনায় এদিন অনেক চেকপোস্টেই কড়াকড়ি একটু কম দেখা যায়। তবুও অপ্রয়োজনে বের হলে ট্রাফিক মামলা গুনতে হয় অনেক চালককেই।

মিরপুর-১০ নম্বরে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট বিকাসুজ্জামান রনি বাংলানিউজকে বলেন, এমনিতেই সড়কে মানুষের উপস্থিতি কম। শুক্রবার ছুটির দিন, তাই অনেকেই ঘর থেকে বের হননি। তাছাড়াও বিগত দুই দিন আমরা যেভাবে কঠোরভাবে লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি তার জন্যেও অনেকে সচেতন হয়ে হয়তো ঘর থেকে বের হননি।  

তবুও ঘর থেকে বের হওয়ায় অনেকেরই নানা অজুহাত ছিল বলে জানান মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করা এই পুলিশ কর্মকর্তা। রনি বলেন, অজুহাত তো কমবেশি সবারই আছে। কেউ হাসপাতালে যায় বা কেউ অন্য কাজে। এ ধরনের বিষয়ে আমরা জিজ্ঞাসাবাদ করি। আর জিজ্ঞাসাবাদে যদি মনে হয় যে ওই ব্যক্তি সত্য বলছেন তাহলে যেতে দিই। কিন্তু যারা মিথ্যা বলছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এস এইচ এস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।