ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোজার প্রথম জুমার নামাজে সিলেটে করোনা মুক্তির প্রার্থনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
রোজার প্রথম জুমার নামাজে সিলেটে করোনা মুক্তির প্রার্থনা রোজার প্রথম জুমার নামাজে সিলেটে করোনা মুক্তির প্রার্থনা। ছবি: বাংলানিউজ

সিলেট: রোজার প্রথম জুমায় মহামারি করোনা থেকে মুক্তির প্রার্থনায় সিলেটের বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ এপ্রিল) খুতবা পরবর্তী জুমার দুই রাকাত ফরজ নামাজ আদায়ের পর বিশেষ প্রার্থনা করেন বিভিন্ন মসজিদের ঈমামগণ।

পরম করুনাময় আল্লাহর দরবারে মানুষের কৃতকর্মের জন্য ক্ষমা চান এবং মহামারি থেকে মুক্তির প্রার্থনা করেন।

মসজিদগুলোতে খুতবার আগে করোনা ভাইরাস থেকে সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। এছাড়া সরকারি নির্দেশনা অনুযায়ী শারীরিক দূরত্ব মেনে পবিত্র রমজান মাসে চলাচলে সবাইকে আহ্বান জানান। বিভিন্ন মসজিদগুলোতে প্রবেশদ্বারে মুসল্লীদের জন্য হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা হয়।

শুক্রবার সিলেটের হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদ, শাহপরাণ (রহ.), সিলেটের বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ, সিলেট কালেক্টর মসজিদ, কুদরত উল্লাহ জামে মসজিদ, আম্বরখানা জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাত করা হয়।

তবে দরগাহ মসজিদে জুমার নামাজে মানুষের ঢল নামে। মসজিদ ছাড়িয়ে রাস্তায়ও ছিল মুসল্লীদের অবস্থান। মসজিদের প্রধান ফটকে মুসল্লীদের প্রবেশকালে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মুসল্লিরা প্রবেশ করেন।

লকডাউনের তৃতীয় দিনে সিলেটে যানবাহন চলাচল বন্ধ থাকলেও এদিন পায়ে হেঁটে দূর দূরান্তের মুসল্লীরা অনেকটা আগেই মসজিদে হাজির হতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।