ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জনসমাগম কমাতে মহল্লার গলিতে ব্যারিকেড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
জনসমাগম কমাতে মহল্লার গলিতে ব্যারিকেড

ঢাকা: করোনার সংক্রমণ রোধে সারাদেশে চলছে আট দিনের কঠোর লকডাউন। রাজধানীতে জনসমাগম রোধে রাস্তায় সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আর বিভিন্ন পাড়া-মহল্লায় জনসমাগম ঠেকাতে দেওয়া হয়েছে বাঁশের ব্যারিকেড।

শুক্রবার (১৬ এপ্রিল) রাজধানীর গেন্ডারিয়া, স্বামীবাগ, ওয়ারি, নারিন্দা, সেগুনবাগিচা, তেজগাঁও, কারওয়ান বাজার এলাকা ঘুরে এসব দৃশ্য নজরে পড়েছে।

সকালে রাজধানীর গেন্ডারিয়ার কাঠেরপুল এলাকায় গিয়ে দেখা যায়, বাঁশের বেড়া দিয়ে আটকে রাখা হয়েছে রাস্তা।

স্থানীয় বাসিন্দা হাসিবুল হক বলেন, পুলিশই এ ব্যারিকেড দিয়েছে বলে শুনেছি। এটা আসলে সমস্যা বাড়াচ্ছে। কারণ আমরা একটি নির্দিষ্ট সময়ের জন্য বাজার করতে পারছি। সেই বাজার নিয়ে বাসায় ফেরাটা কঠিন হয়ে পড়ে।

আরেক বাসিন্দা নিলুফার জাহান বলেন, মানুষকে আসলে নিজেরই সচেতন হতে হবে। কারণ করোনা একা আসে না। সেজন্য এ লকডাউনটা জরুরি ছিল। কিন্তু আমরা যারা মধ্যবিত্ত তাদের অর্থনৈতিক দিকটাও সরকারকে ভাবতে হবে।

টিকাটুলির রাজধানী সুপার মার্কেটের সামনে দিয়ে নারিন্দামুখী রাস্তাটি ব্যারিকেড দিয়ে বন্ধ। সেখানে পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) জানান, পথচারীদের জিজ্ঞাসা করা হচ্ছে কেন তারা ঘর থেকে বের হয়েছেন। যদি সন্তোষজনক উত্তর না পাই, তাদের ঘরে ফেরত পাঠানো হচ্ছে। আর ব্যারিকেড দেওয়া হচ্ছে যাতে মানুষ অযথা গাড়ি নিয়ে চলাফেরা করতে না পারেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।